1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অপরিকল্পিত লকডাউনে দুর্ভোগে মানুষ: বিএনপি

  • আপডেট টাইম : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ১৯৯ বার পঠিত

রাজনীতি ডেস্ক : অপরিকল্পিত লকডাউনে দুর্ভোগে সাধারণ মানুষ। গত বছরের মতোই সরকারের পদক্ষেপ সমন্বয়হীন, অপরিকল্পিত, অদূরদর্শী ও কাণ্ডজ্ঞানহীন। এবার সরকার অনেক সময় হাতে পেলেও পূর্ব প্রস্তুতি না থাকায় গতবারের মতোই হ-য-ব-র-ল অবস্থা। বুধবার এক সংবাদ সম্মেলনে দলটির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স একথা বলেন।

প্রিন্স বলেন, লকডাউন বা নিষেধাজ্ঞা কোনোটাই যে কার্যকর হচ্ছে না, তার প্রমাণ সড়ক-মহাসড়কে দীর্ঘ যানজট। শহরের বিভিন্ন স্থানে পরিবহনের জন্য মানুষের দীর্ঘ লাইন, দীর্ঘ অপেক্ষা।

সরকারের পদক্ষেপের সমালোচনা করে বিএনপি নেতা বলেন, যারা এসি রুমের মধ্যে বসে বা সরকারি অফিসে বসে এই সকল সিদ্ধান্ত (লকডাউন) দেন, তাদের বেতন-ভাতা নিয়ে চিন্তা করতে হয় না, তাদের মাস কিভাবে চলবে, সেটা নিয়ে চিন্তা করতে হয় না। তাদের এই অপরিকল্পিত ও প্রস্তুতিহীন পদক্ষেপের ফলে বিপাকে পড়তে হয় জনগণকে।

চিকিৎসা পেতে মানুষের ভোগান্তির চিত্র তুলে ধরে তিনি বলেন, হাসপাতালগুলোর অবস্থা বেগতিক। ঢাকাসহ বিভিন্ন জেলা শহরে সরকারি-বেসরকারি হাসপাতাল করোনা রোগী দ্বারা পরিপূর্ণ। কোনো সিট খালি নেই। নেই পর্যাপ্ত আইসিইউ, ভেন্টিলেটর ও অক্সিজেন। রোগীরা চিকিৎসার জন্য এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটতে ছুটতে পথের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। এর দায় সরকারকেই বহন করতে হবে।

হাসপাতালগুলো পর্যাপ্ত আইসিইউ, ভেন্টিলেটর ও অক্সিজেন নিশ্চিত করা এবং সরকারি খরচে পর্যাপ্ত করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় ব্যবস্থা গ্রহণের দাবি জানান প্রিন্স।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..