1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৃত স্বামীর স্পার্ম ব্যবহার করে মা হওয়ার স্বপ্ন

  • আপডেট টাইম : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৪০৮ বার পঠিত

অনলাইন ডেস্কL রিটেনের বাসিন্দা ৩৫ বছর বয়সী জেড পেইনের স্বামীর দুই বছর আগে মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর আগে তার স্পার্ম একটি সেন্টারে সংরক্ষণ করে রাখেন জেডের স্বামী। ঐ মহিলা এখন সেই স্পার্মের সাহায্যেই মা হওয়ার স্বপ্ন পূরণ করতে চান। কিন্তু সেখানেই শুরু বিপত্তি, নতুন জটিলতা তৈরি হয়েছে। সেই কারণেই ভাঙতে চলেছে জেডের মা হওয়ার স্বপ্ন। খবর জি নিউজের।

বিট্রেনের নর্থান্টসের বাসিন্দা জেড পেইনের স্বামী ড্যানিয়েল ব্রেন টিউমারে ভুগছিলেন। তিনি বুঝতে পারেন যে হাতে আর বেশি সময় নেই। অবশেষে ২০০৯ সালে নিজের শুক্রাণু সংরক্ষণ করার সিদ্ধান্ত নেন তিনি। এই রোগের হাত থেকে মুক্তি পেতে দীর্ঘ লড়াই করেও তিনি জিততে পারেননি এবং অবশেষে ২০১৯ সালে মারা যান ড্যানিয়েল। জীবনের শেষ কয়েকদিনে স্বামী-স্ত্রী আইভিএফ মাধ্যমে বাবা-মা হওয়ার পরিকল্পনা করলেও সেই সময় তাদের স্বপ্ন পূরণ হয়নি। স্বামীর মৃত্যুতে ভেঙে পড়েন জেড পেইন। তার মৃত্যুর দুই বছর পর বর্তমানে সন্তানের মা হতে চান জেড। এর জন্য জেড পেইন আইভিএফ সেন্টারে যোগাযোগ করেছিলেন এবং স্বামীর স্পার্ম চেয়েছিলেন। কিন্তু কেন্দ্র তার অনুরোধ প্রত্যাখ্যান করে বলে যে, নিজের মৃত্যুর আগে ড্যানিয়েল তার স্ত্রীকে নিজের শুক্রাণু ব্যবহার করার অনুমতি দেননি। জেড পেইন আইভিএফ সেন্টারের এই অযৌক্তিক কথায় আপত্তি জানিয়েছেন।

জেড বলেন, তিনি ড্যানিয়েলের স্ত্রী, তার নিজের স্বামীর শুক্রাণু ব্যবহার করে মা হওয়ার সম্পূর্ণ অধিকার আছে। এরপরও ঐ আইভিএফ কেন্দ্র তার দাবি না মেনে জানায় যে, ঐ স্পার্ম পেতে হলে হাইকোর্টের আদেশ আনতে হবে। হাইকোর্টের আদেশ হাতে পেলে তবেই তিনি তার স্বামীর বীর্য ফিরে পাবেন। আইভিএফ সেন্টারের এই অদ্ভুত যুক্তির পর হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন জেড পেইন। এর পাশাপাশি, তিনি তার বন্ধু এবং আত্মীয়দের কাছ থেকে চিঠিও সংগ্রহ করছেন, যেখানে ড্যানিয়েল বাবা হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি এই চিঠিগুলি আদালতে প্রমাণ হিসাবে পেশ করবেন, যাতে স্বামী ড্যানিয়েলের শুক্রাণু তিনি ফিরে পান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..