1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৃত্যু ছাড়ালো ৫৪ লাখ, যুক্তরাষ্ট্রে আক্রান্ত আড়াই লাখের বেশি

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ২৯৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনায় বিশ্বজুড়ে আবারও উদ্বেগজনক হারে বেড়েছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। বিশেষত যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো দেশগুলোতে সংক্রমণ ছড়াচ্ছে ভয়াবহ মাত্রায়। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে দৈনিক মৃত্যু কমলেও উল্লেখযোগ্য হারে বেড়েছে নতুন শনাক্ত রোগী। এসময়ে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে আড়াই লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন হাজারেরও বেশি।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে ৯ লাখ ৭২ হাজার ৭০ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৬ হাজার ৫৬১ জন। আগের দিন ৮ লাখ ৬৭ হাজার ২১৫ জন আক্রান্ত ও মারা গিয়েছিল সাত হাজার ১৮০ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৫ লাখ এক হাজার ৩৫২ জনে। অন্যদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৩৬৩ জনে।

আজ (শুক্রবার, ২৪ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় উপরের সারিতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ফ্রান্সের মতো দেশগুলো।

যুক্তরাষ্ট্রে একদিনে আরো ২ লাখ ৬৭ হাজার ২৬৯ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৫ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ৪৫১ জন এবং মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৩৪ হাজার ৪৫৫ জনের।

যুক্তরাষ্ট্রের পরেই দৈনিক প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৬৬৭ জন আক্রান্ত ও মারা গেছেন এক হাজার দুই জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৩ লাখ ১৮ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ৩ লাখ এক হাজার ২৭১ জন।

সম্প্রতি ব্যাপক হারে সংক্রমণ বেড়ে যাওয়া যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ১৯ হাজার ৭৮৯ জন। মারা গেছেন ১৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ১৭ লাখ ৬৭ হাজার ২৬২ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৭ হাজার ৭২০ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে আক্রান্ত হন ৯১ হাজার ৬০৮ জন এবং মারা যান ১৭৯ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় ৩৯ হাজার ১৯৬ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৪০২ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৯ লাখ ৫৪ হাজার ৫৪৯ জন আক্রান্ত এবং ১ লাখ ১০ হাজার ৬৩৬ জন মারা গেছেন। একই সময়ে ইউক্রেনে নতুন করে আক্রান্ত ৭ হাজার ৩১২ জন এবং মারা গেছেন ২৭৫ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০০ জনের মৃত্যু হলেও নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৬৪৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ২৬ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ২২৮ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৮ হাজার ৮৬৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৫১ জন, তুরস্কে ১৬৮ জন, পোল্যান্ডে ৬১৬ জন, হাঙ্গেরিতে ১৪০ জন, ইতালি ১৫৩ জন, ভিয়েতনামে ২৮০ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ১৯৮ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..