1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তুষারপাতে জাপানে শতাধিক ফ্লাইট বাতিল

  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৬০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : তুষারপাতের কারণে জাপানে ১০০টিরও বেশি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। স্থানীয় সময় রবিবার (২৬ ডিসেম্বর) দেশটির উত্তর ও পশ্চিমাঞ্চলে ভারী তুষারপাতের কারণে ফ্লাইটগুলো বাতিল করা হয়।

সোমবার জাপানের দুটি বৃহত্তম এয়ারলাইন্সের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জাপানি বিমান সংস্থা অল নিপ্পন এয়ারওয়েজ রবিবার বিকেল ৪টা পর্যন্ত ৭৯টি ফ্লাইট বন্ধ রেখেছে দিয়েছে। এয়ারলাইন্সটির অপারেশন ডিরেক্টর হিরোকি হায়াকাওয়া বলেছেন, এতে ৫ হাজার ১০০ যাত্রীকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

জাপান এয়ারলাইন্সের এক প্রতিনিধি জানিয়েছেন, ভারী তুষারপাতের কারণে সংস্থাটি বিকেল ৪টা পর্যন্ত সংস্থাটির ৪৯টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। যার প্রভাব পড়েছে ২ হাজার ৪৬০ জন যাত্রীর ওপর।

এদিকে দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত করোনা অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রন অত্যন্ত দ্রুততার সঙ্গে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে। সংক্রমণের ব্যাপক ঊর্ধ্বগতিতে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান উৎসব বড়দিনের আবহেও বিশ্বের বহু দেশে জারি রয়েছে বিধিনিষেধ। এই পরিস্থিতিতে উৎসব ও ভ্রমণের মৌসুমেও বিশ্বজুড়ে বাতিল করা হয়েছে হাজার হাজার ফ্লাইট।

দেশে দেশে ওমিক্রনে সংক্রমণের ঊর্ধ্বগতিতে সৃষ্ট আতঙ্কে বিশ্বজুড়ে ক্রিসমাস উইকেন্ডের নির্ধারিত সাড়ে চার হাজারেরও বেশি বাণিজ্যিক ফ্লাইট বাতিল করা হয়েছে। মূলত ওমিক্রন ভ্যারিয়েন্টে অতিদ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়া এবং এর জেরে পর্যটকদের দুর্দশা ও অনিশ্চয়তার কথা চিন্তা করেই এসব ফ্লাইট বাতিল করা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..