1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

করোনা: যুক্তরাজ্যে সংক্রমণের নতুন রেকর্ড

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৬৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: যুক্তরাজ্যে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণের রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৬০ হাজারের বেশি মানুষ। রোববার ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দেশটির সরকারি পরিসংখ্যানে দেখা গেছে, শনিবার যুক্তরাজ্যে নতুন করে এক লাখ ৬২ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে যা আগের দিনের (এক লাখ ৬০ হাজার ২৭৬ জন) তুলনায় বেশি। মহামারির দৈনিক হালনাগাদ তথ্যে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১৫৪ জনের প্রাণহানি ঘটেছে। তবে প্রাণহানির এই সংখ্যা আগের দিনের (১৭৮ জন) তুলনায় কিছুটা কম।

 

ব্রিটেনে করোনাভাইরাস মহামারির দৈনিক হালনাগাদ তথ্যে স্কটল্যান্ড, ওয়েলস ও নর্দার্ন আয়ারল্যান্ডের তথ্য অন্তর্ভুক্ত করা হলেও শনিবার তা করা হয়নি। নতুন বছর উদযাপন ঘিরে ভিন্ন ভিন্ন সময়ে রিপোর্টিংয়ের কারণে ওই তিন অঞ্চলের করোনার তথ্য জানা যায়নি। দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাসের অতিসংক্রামক ধরন ওমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ায় ব্রিটেনে গত ডিসেম্বরে সংক্রমণের রেকর্ড বারবার ভেঙে যায়। তবে সংক্রমণের আগের ঢেউয়ের তুলনায় বর্তমানে হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর হার অনেক কম রয়েছে। নাইটক্লাব বন্ধ, পাবগুলোতে সামাজিক দূরত্ব এবং জনসমাগম সীমিত করার বিধি-নিষেধ চালু করেছে স্কটল্যান্ড, ওয়েলস ও নর্দার্ন আয়ারল্যান্ড।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..