1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ডিসিদের কমিটি গঠনের প্রস্তাবে সায় দেননি পরিকল্পনামন্ত্রী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ জানুয়ারী, ২০২২
  • ১৪৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জেলায় উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনে জেলা প্রশাসকদের প্রস্তাবে সায় দেননি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। কমিটি ছাড়াই আইন অনুযায়ী প্রয়োজনীয় তদারকি চালিয়ে নিতে পরামর্শ দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মঙ্গলবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের প্রথম অধিবেশনে এ কথা জানান পরিকল্পনামন্ত্রী।

পরে ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, বৈঠকে জেলা প্রশাসকরা চেয়েছিলেন প্রকল্প বাস্তবায়নে যেন জেলা পর্যায়ে কমিটি করা হয়। আমরা বলেছি কমিটি করার প্রয়োজন নেই, এলাকার ভেতরে কাজ দেখার অধিকার ডিসিদের আছে। আপনাদের সঙ্গে যোগাযোগ করা হয় এবং চিঠিও দেওয়া হয় সে অনুযায়ী আপানারা কাজ করবেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমিও ডিসি ছিলাম। আমি মনে করি জেলা পর্যায়ে কমিটির প্রয়োজন নেই। যথেষ্ট দায়িত্ব ক্ষমতা তাদের হাতে রয়েছে। এটাকে প্রয়োগ করা প্রয়োজন। সেজন্য ব্রিটিশ ধারণার যে ইন্সপেকশন, সেটার প্রয়োজন নেই। তারা দেখতে যাবে, ওভারসি করবে, সেটা আরও বেশি করে করার জন্য ডিসি সাহেবদের অনুরোধ করেছি।

তিনি বলেন, উন্নয়ন প্রকল্প তদারকির তো অলরেডি বিধান আছে। জেলা প্রশাসকরা তাদের এলাকায় যেসব প্রকল্প আছে সেগুলো দেখতে পারেন। দেখা মানে কিন্তু ইন্সপেকশন নয়, ইন্সপেকশন শব্দটা ভয়ংকর। পরিদর্শন অর্থে বলেছি। যাওয়া-আসা খোঁজ-খবর নেওয়া, সেটাকে আমরা আন্ডারলাইন করেছি।

প্রথম অধিবেশনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয়, অর্থবিভাগ, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও অভ্যন্তরীণ সম্পর্ক বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠকে মিলত হয়। আজ থেকে ৩ তিনব্যাপী ডিসি সম্মেলন শুরু হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..