1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ৩ বাংলাদেশি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ১৩৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দলে একমাত্র বাংলাদেশি ছিলেন মোস্তাফিজুর রহমান। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) প্রকাশিত হলো বর্ষসেরা ওয়ানডে একাদশ, যেখানে তিনজনের নাম রয়েছে বাংলাদেশ থেকে। টি-টোয়েন্টির মতো এই দলেরও অধিনায়ক পাকিস্তানের বাবর আজম।

বাংলাদেশ থেকে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান জায়গা পেয়েছেন একাদশে। পুরুষদের ৫০ ওভারের ক্রিকেটে ২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় এই দল সাজানো হয়েছে। যেখানে টি-টোয়েন্টির মতো ওয়ানডে দলেও জায়গা হয়নি ভারতের কারোর।

ওয়ানডেতে সাকিবের গত বছর কেটেছে অসাধারণ। বাংলাদেশের হয়ে নিজের জাত চেনান বাঁ-হাতি অলরাউন্ডার। ৯ ম্যাচ খেলে ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে দুটি হাফ সেঞ্চুরিতে ২৭৭ রান করেন। এ ছাড়া বল নিয়ে ১৭ উইকেট তুলে নেন ১৭.৫২ গড়ে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে আন্তর্জাতিক প্রত্যাবর্তন হয় সাকিবের, হন সিরিজের সেরা খেলোয়াড়।

উইকেটকিপিংয়ে মুশফিককে গত বছর খুব একটা দেখা না গেলেও বর্ষসেরা দলে তার হাতেই দেওয়া হয়েছে কিপিং গ্লাভস। গত বছর বাংলাদেশের সাফল্যে দারুণ অবদান রাখেন তিনি। ৯ ম্যাচ খেলে ব্যাটিংয়ে এক সেঞ্চুরিতে রান করেছেন ৪০৭, গড় ৫৮.১৪।

টি-টোয়েন্টির মতো ৫০ ওভারের ক্রিকেটেও মোস্তাফিজ সমহিমায় উজ্জ্বল ছিলেন ২০২১ সালে। ১০ ম্যাচ খেলে ১৮ উইকেট নেন ২১.৫৫ গড়ে। বাঁ-হাতি কাটার মাস্টারকে সামলাতে হিমশিম খেয়েছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানরা, তার ৫.০৩ ইকোনমি রেট বলছে সেই কথা।

ওয়ানডের একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি ক্রিকেটারের জায়গা হয়েছে। পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা থেকে দুজন করে আছেন এই দলে।

৬ ম্যাচে দুই সেঞ্চুরিতে ৪০৫ রান করা বাবরের সঙ্গে পাকিস্তান থেকে আছেন ফখর জামান। সমান ম্যাচ খেলে ৬০.৮৩ গড়ে ৩৬৫ রান করেছেন, সেঞ্চুরি দুটি। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার ৩৪২ রান তাড়া করতে নেমে তার ১৯৩ রানে প্রায় জিতেই গিয়েছিল পাকিস্তান।

এই দলে ওপেনিংয়ে আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও দক্ষিণ আফ্রিকার জান্নেমান মালান। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডুসেনের ভার পড়েছে মিডল অর্ডারে। স্পিনে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও আইরিশ অফস্পিনার সিমি সিং। মোস্তাফিজের সঙ্গে পেস আক্রমণের দায়িত্বে লঙ্কান পেসার দুস্মন্ত চামিরা।

বর্ষসেরা ওয়ানডে দল
পল স্টার্লিং, জান্নেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুস্মন্ত চামিরা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..