1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে আফগানিস্তান

  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২
  • ৫৮৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: চমক দেখিয়ে যুব বিশ্বকাপের সুপার লিগ সেমিফাইনালে নাম লেখালো আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। বৃহস্পতিবার রাতে এন্টিগায় শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলকে ৪ রানে হারিয়ে দিয়েছে তারা।

প্রথমে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই গুটিয়ে গিয়েছিল আফগানিস্তান। জবাব দিতে নেমে আফগান বোলারদের তোপে ৪৩ রান তুলতেই ৭ উইকেট হারায় লংকানরা। এর পর কাছাকাছি গেলেও শেষ রক্ষা হয়নি তাদের। ১৩০ রানে থামে শ্রীলংকার ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৪ রান যোগ করে আফগানিস্তান। কিন্তু এর পর দুই রান যোগ করতে হারায় ৪ উইকেট। আল্লাহ নূর ও আব্দুল হাদি মিলে পরিস্থিতি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন। দুজন মিলে যোগ করেন ৪৭ রান।

৫৮ বলে ২৫ রান করে আল্লাহ নূর ফিরলে এই জুটি ভেঙে যায়। ৯৭ বলে ৩৭ রান আসে হাদির ব্যাট থেকে। শেষদিকে ৩৩ বলে ৩০ রান আসে নূর আহমেদের ব্যাট থেকেও। কিন্তু তাতে নিজেদের ইনিংস খুব বেশি লম্বা করতে পারেনি আফগানিস্তান।

১৩২ থেকে ১৩৪ এই দুই রানের ভেতরে শেষ চার উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। ৯ ওভার ৪ বল হাত ঘুরিয়ে ১০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন ভিনুজা রানপাল। ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়েলাএজ।

আফগানদের জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। স্কোরকার্ডে ৪৩ রান যোগ করতে সাজঘরে ফেরত যান সাত ব্যাটসম্যান। সেখান থেকে ৬৯ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করার চেষ্টা করেন অধিনায়ক ওয়েলাএজ ও রাভিন ডি সিলভা।

কিন্তু ৩৪ রানে ওয়েলাএজ ও ২১ রানে ডি সিলভা আউট হয়ে গেলে ক্ষীণ হয়ে যায় ইংল্যান্ডের জয়ের সম্ভাবনা। শেষ উইকেট জুটিতেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন ভিনুজা রানপাল ও ত্রিবণ ম্যাথিউ। ১৪ বলে ১১ রান করে ভিনুজা অপরাজিত থাকেন। তবে ত্রিবণ রান আউট হলে নিশ্চিত হয় আফগানিস্তানের জয়।

এতে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় হয়ে গেছে শ্রীলংকার। সুপার লিগের সেমিফাইনালে আফগানিস্তান লড়বে ইংল্যান্ডের বিপক্ষে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..