1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পিএসসির সদস্য হলেন ঢাবির দুই অধ্যাপক

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপক। তারা হলেন—অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও অধ্যাপক মুবিনা খন্দকার।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের এই পদে নিয়োগ দিয়েছেন। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক। তিনি জহুরুল হক হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। আর মুবিনা খন্দকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অধ্যাপনা করছেন।

অধ্যাপক দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। পরে তিনি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব জাপান থেকে এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল রিলেশনসে মাস্টার্স করেন। পরে জাপানের ফেরিস ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেন।

আর মুবিনা খন্দকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে ব্যাচেলর মাস্টার্স ডিগ্রি করেন। পরে তিনি যুক্তরাজ্যের ম্যানচেস্টার ইউনিভার্সিটি থেকে উন্নয়ন অধ্যয়নে পিএইডি করেন।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে তাদের নিয়োগ দেয়া হয়েছে। পাঁচ বছর মেয়াদে তারা এই দায়িত্ব পালন করবেন, তবে এর আগেই বয়স ৬৫ বছর পূর্ণ হলে তখনই সদস্যপদের মেয়াদ শেষ হবে।

সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এই দু’জনকে নিয়ে কমিশনের সদস্য সংখ্যা হল ১৪ জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..