1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রামেকে করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৬২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও দুজন মারা গেছেন। শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

তাদের মধ্যে একজন রাজশাহী জেলার বাসিন্দা। অন্যজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। টানা ১৫ দিন পর গতকাল শুক্রবার মৃত্যুশূন্য দিন কাটিয়েছে হাসপাতালের করোনা ইউনিট।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের ১৬ ও ২৯-৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এই দুজনই পুরুষ। এদের একজন ষাটোর্ধ্ব এবং অন্যজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৬৮ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৬২ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন।

বর্তমানে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ২ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার একজন, ঝিনাইদহের একজন, বগুড়ার একজন এবং মানিকগঞ্জের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। তবে একই দিনে রামেক ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা ধরা পড়েছে।

রাজশাহী জেলার ৮৭টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৮টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ২০ দশমিক ৬৯ শতাংশ। একই ল্যাবে নাটোরের ৫টি নমুনা পরীক্ষায় ২টিতে করোনা ধরা পড়েছে। নাটোর জেলায় করোনা শনাক্তের হার ৪০ শতাংশ। এ ছাড়া জয়পুরহাট জেলার ৮৬টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা ধরা পড়েছে। জয়পুরহাটে করোনা শনাক্তের হার ২৬ দশমিক ৭৪ শতাংশ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..