1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইকুয়েডরে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৭

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইকুয়েডরে গত দুই দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যায় চলতি সপ্তাহে ২৭ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছে আরো ৫৩ জন। পৌরসভার কর্মকর্তারা শুক্রবার এ খবর জানান।

বন্যায় বাড়িঘর তলিয়ে গেছে, গাড়ি ভেসে গেছে। এ ছাড়া তীব্র বন্যার আকস্মিকতায় খেলার মাঠের ভলিবল খেলোয়াড় ও দর্শনার্থীও ভেসে গেছে।

কিউটোর নিরাপত্তা কর্মকর্তা গুইডো নুনেজ সাংবাদিকদের এ কথা জানিয়ে বলেন, দ’ুজন লোক এখনও নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে তল্লাশি অভিযান চলছে বলেও তিনি উল্লেখ করেন।

কিউটোতে টানা ১৭ ঘন্টার বৃষ্টিতে বন্যা দেখা দেয় এবং কাদায় রাস্তাঘাট, আবাদী এলাকা, ক্লিনিক, স্কুল ও পুলিশ কেন্দ্রসহ বিদ্যুৎ সরবরাহের সাব স্টেশন ক্ষতিগ্রস্ত হয়।

কিউটো মেয়র সান্টিয়াগো গার্ডারাস জানান, সোমবারের তুমুল বৃষ্টির কারণে স্বাভাবিকের চেয়ে চারগুণ বেশি পাহাড়ি ঢলের সৃষ্টি হয়। ওইদিন প্রতি বর্গ মিটারে ৭৫ লিটার করে বৃষ্টি হয় যা ২০০৩ সালের পর আর হয়নি। এটি রেকর্ডসৃষ্টিকারী।

কিউটোতে এ প্রাণহানির কারণে তিনদিনের শোক পালন করা হয়েছে। শহরটিতে ২৭ লাখ লোকের বসবাস।

ইকুয়েডরের ২৪ প্রদেশের ২২টিতেই অক্টোবর থেকে প্রবল বৃষ্টির কারণে অন্তত ৪৪ জনের প্রাণহানি হয়েছে।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..