1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

ব্যাংকিং সেবা প্রদানের জন্য বাংলাদেশ ব্যাংকে চিঠি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৬ বার পঠিত

অনলাইন ডেস্ক: চলাফেরায় কঠোর বিধিনিষেধের মধ্যেও বিশেষ প্রয়োজনে ব্যাংকিং সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় নির্দেশনা জারি করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনরকে চিঠি দিয়ে ১৪ই এপ্রিল থেকে ২১ শে এপ্রিল পর্যন্ত বিশেষ প্রয়োজনের সেবা নিশ্চিত করার কথা বলা হয়।

এদিকে, গতকালই নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, ব্যাংকের স্বাভাবিক লেনদেন বন্ধ থাকলেও আমদানি-রপ্তানি কার্যক্রমের জন্য বন্দর এলাকার ব্যাংক ও বৈদেশিক মুদ্রায় লেনদেন করা শাখা নির্দিষ্ট দিনের জন্য খোলা রাখা যাবে। খোলা থাকছে ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সেবা।

এদিকে ১৪ থেকে ২১শে এপ্রিল এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত তোলা যাবে। বাণিজ্যিক ব্যাংকগুলো জানিয়েছে, গ্রাহকের বাড়তি চাহিদা মেটাতে এটিএম বুথগুলোতে অতিরিক্ত টাকা জমা রাখা হয়েছে। যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলাতেও রাখা হয়েছে বিশেষ ব্যবস্থা। ছুটিকালীন শাখার নিরাপত্তা নিশ্চিতেও বাড়তি উদ্যোগ নিয়েছে ব্যাংকগুলো। তবে, বিধিনিষেধের সময়ে ব্যাংক শাখার পাশাপাশি আর্থিক সেবা দেয়া ব্যাংকের সকল উপ-শাখা ও এজেন্ট ব্যাংকিং সেবা বন্ধ থাকবে।  খোলা থাকবে এটিএম, ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সেবা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..