1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউএস-বাংলাদেশ সম্পর্ক আরও জোরদার করতে চান নতুন মার্কিন রাষ্ট্রদূত

  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হ্যাস বলেছেন, তিনি দুই দেশের সম্পর্ককে এগিয়ে নিতে ঢাকার সাথে একত্রে কাজ করতে আগ্রহী।

গতকাল শুক্রবার ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রাষ্ট্রদূত মনোনীত পিটার হ্যাস ঢাকায় তার দায়িত্ব গ্রহণের আগে দূতাবাস পরিদর্শন করেন। তাকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রের বাংলাদেশের রাষ্ট্রদূত।

এসময় উপস্থিত ছিলেন, এম শহিদুল ইসলামসহ মিশনের অন্যান্য কর্মকর্তারা। আলোচনাকালে দুই রাষ্ট্রদূত বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

তারা বাংলাদেশ-মার্কিন কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনের জন্য দু’পক্ষের সম্পৃক্ততার উপর জোর দেন এবং পারস্পরিক নানা কর্মসূচী ও পদক্ষেপ গ্রহণ করেন।

এর আগে রাষ্ট্রদূত হ্যাস দূতাবাস প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পিটার হ্যাস রাষ্ট্রদূত আর্ল আর মিলারের উত্তরসূরি অ্যাম্বাসেডর। তিনি দায়িত্ব গ্রহণের জন্য মার্চের শুরুতে ঢাকায় আসবেন বলে আশা করা হচ্ছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..