1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইংল্যান্ডের বিপক্ষে ২৩৫ রানের টার্গেটে বাংলাদেশ

  • আপডেট টাইম : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৩৮০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : নারী বিশ্বকাপে আজ রবিবার (২৭ মার্চ) নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ২৩৫ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রানের সংগ্রহ পেয়েছে ইংলিশ নারীরা।

টসে হেরে বোলিংয়ে নেমে শুরুটা ভালই করেছিল বাংলাদেশের নারীরা। ২৬ রানের মধ্যেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয় জাহানারা ও সালমা। তবে এরপর ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। ৬০ রানের জুটি করেন ট্যামি বিউমন্ট ও ন্যাট সাইভার। তাদের জুটি ভাঙ্গেন রিতু মনি। এরপর আবারো সোফিয়া ডাঙ্কলিকে নিয়ে ৭২ রানের জুটি করেন সেই ন্যাট সাইভার। তাদের এই দুই বড় জুটিই ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয়। শেষ দিনে ক্যাথরিন ব্রান্টের ২২ বলে ২৪ রানের ইনিংসের উপর ভর করে ইংল্যান্ড ২৩৪ রানের সংগ্রহ পায়।

বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন সালমা খাতুন। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন চার বোলার। তারা হলেন- জাহানারা আলম, রিতু মনি, ফাহিমা খাতুন এবং লতা মণ্ডল।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টসে জয় লাভ করে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইট। চলতি বিশ্বকাপে এটি বাংলাদেশ নারী দলের শেষ খেলা। মোট আট দলের মধ্যে সর্বোচ্চ পয়েন্ট প্রাপ্ত চারটি দল সেমিফাইনালে খেলবে।

ইংল্যান্ড এরইমধ্যে ছয় খেলার মধ্যে ৩টি জয় আর ৩টি পরাজিত হয়েছে। তাদের প্রাপ্ত পয়েন্ট ৬। অন্যদিকে বাংলাদেশ ৬ ম্যাচের মধ্যে ৫টিতেই হেরেছে। তাদের প্রাপ্ত পয়েন্ট মাত্র ২। বাংলাদেশের জয়টি এসেছিল পাকিস্তানের বিপক্ষে।

পয়েন্ট তালিকায় ভারত ও ইংল্যান্ডের পয়েন্ট সমান। তবে রান রেটে ইংল্যান্ডের অবস্থান ভারতের উপরে। আজকের খেলায় যদি কোন কারণে বাংলাদেশের কাছে ইংল্যান্ড হেরে যায় এবং আজকের আরেক ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারত জিতে যায় তাহলে ভারতীয় নারী দল সেমিফাইনালে উঠে যাবে। আর যদি ইংল্যান্ড দল জিতে যায় তাহলে তারা সরাসরি সেমিফাইনালে খেলবে। এদিকে নারী বিশ্বকাপে সাত ম্যাচে সবকটিতে জয় নিয়ে সবার আগেই সেমি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..