1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জনগণের সার্বিক কল্যাণে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

  • আপডেট টাইম : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১৫৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সব ধরণের নেতিবাচক কর্মকান্ড পরিহার করে মিলেমিশে রাজনীতি করার জন্য সকল রাজনৈতিক দলের সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, জনগণের সার্বিক কল্যাণের জন্য নির্বাচিত প্রতিনিধি বা নেতা হিসেবে সবাইকে কাজ করতে হবে।

মঙ্গলবার (২৯ মার্চ) তিনি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন।

নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, নির্বাচনের জয়ীদের উচিত পরাজিতদের সাহায্য নিয়ে একত্রে কাজ করা।

রাষ্ট্রপ্রধান আরো বলেন, “ক্ষমতা ও রাজনীতি জনগণের কল্যাণের জন্য। নেতা হয়ে ভাব ধরার জন্য নয়। জনগণের ভালোর জন্য সবাইকে (রাজনীতিবিদদের) ছাড় দিতে হবে।”

নিজের রাজনৈতিক জীবনের উদাহরণ টেনে রাষ্ট্রপতি বলেন, “প্রতিদ্বন্দ্বিতা ছিল কিন্তু বিজয়ী হওয়ার পরে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর গলায়ই মালা দিয়েছি। তাদের পরিবার ও সন্তানদের জন্য কাজ করেছি।”

তিনি বলেন, সবাই মিলেমিশে কাজ করলে এলাকা ভাবে চলবে। নি:সন্দেহে সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

আবদুল হামিদ স্থানীয় প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধি ও জনগণসহ সংশ্লিষ্ট সকলকে স্থানীয় উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

রাষ্ট্রপতি হামিদ বলেন, এলাকার উন্নয়নের জন্য শান্তি-শৃঙ্খলা বজায় রাখা অতীব গুরুত্বপূর্ণ বিষয়। শান্তি-শৃঙ্খলা না থাকলে উন্নয়ন হবে না।

তিনি বলেন, “ধনী হওয়ার জন্য রাজনীতি করিনি। হাওরের উন্নয়ন, জনগণের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য কাজ করেছি।”

ছাত্র-ছাত্রীদের জন্য কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করে রাষ্ট্রপতি বলেন, বর্তমান সময়ে টেকনিক্যাল শিক্ষা অতীব প্রয়োজন।

রাষ্ট্রপতি বলেন, “বর্তমানে চাকরির বাজার খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। কারিগরি শিক্ষার মাধ্যমে ঘরে বসেই অর্থ উপার্জনের সুযোগ রয়েছে।”

তিনি শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জনের উপদেশ দেন।

রাষ্ট্রপতি দেশ ও জনগণের স্বার্থে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সহিদুল ইসলাম, সরকারি রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তফা আরিফ খান।

এ সময় বঙ্গভবনের সচিবগণ, জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে রাষ্ট্রপতি হামিদ অষ্টগ্রাম উপজেলার ‘বাহাদুর সেতু’ এবং ‘রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ সেতু’ সহ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

তিনি পথিমধ্যে সদয়নগর এলাকায় সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..