1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নারী ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ১৮৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডে চলমান নারী ওয়েনডে বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া। ওয়েলিংটনে বৃষ্টি-বিঘ্নিত প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ১৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে অজি নারী দল।

বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ক্যারিবীয় মেয়েদের সামনে জয়ের লক্ষ্য ছিল ৩০৬ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩৭ ওভারে ১৪৮ রান তুলতে সমর্থ হয় স্টেফানি টেইলরের দল।

উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে। এছাড়া দেবন্দ্রা ডটিন ও হ্যায়লি ম্যাথিউস দুজনই ৩৪ রান করে করেন। অজিদের পক্ষে জেস জোনাসেন ২টি উইকেট নিয়েছেন।
এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ৩ উইকেটে ৩০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়ার মেয়েরা। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার র‌্যাচেল হায়নেস ও অ্যালিসা হিলি ২১৬ রান তুলেন। হায়নেস ৮৫ রানে ফিরলেও শতক হাঁকিয়েছেন হিলি। ১০৭ বলে ১৭টি চার ও একটি ছক্কায় ১২৯ রানের ইনিংস খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। বেথ মুনি ৩১ বলে ৪৩ ও অধিনায়ক মেগ ল্যানিং ২৬ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার ভোরে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। সেই ম্যাচের বিজয়ীদের বিপক্ষেই ফাইনালে খেলবে অস্ট্রেলিয়া।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..