1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২৬ এপ্রিলের আগেও বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

  • আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৩৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: রমজানে ২৬ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকার কথা থাকলেও একদিন পরেই সেটি পুনর্বিবেচনার করা হবে বলে একাত্তরকে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার জানা যাচ্ছে, ২৬ এপ্রিলের আগেও বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান।

শুক্রবার (১ এপ্রিল) শিক্ষামন্ত্রী বলেন, আপাতত রমজানে ক্লাসের সময় কমানো হলো, পরে কতদিন খোলা থাকবে তা জানিয়ে দেয়া হবে। সেক্ষেত্রে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাথে আমরা যোগাযোগের মধ্যে রয়েছি। হয়তো একই সময়ে আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করবো।

এর আগে বৃহস্পতিবার (৩১ মার্চ) এক আদেশে ক্লাসের সময় নির্ধারণ করে দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সেখানে বলা হয় এক শিফটের শিক্ষা প্রতিষ্ঠানে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটের প্রতিষ্ঠানে প্রভাতি শিফটে সকাল সাড়ে ৮টা থেকে ১১টা ১০ মিনিট পর্যন্ত এবং দিবা শিফটে সাড়ে ১১টা থেকে ২টা ১০ মিনিট পর্যন্ত ক্লাস হবে।

এক শিফটের শিক্ষাপ্রতিষ্ঠানে দৈনিক ৫টি ক্লাস এবং দুই শিফটের শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিদিন চারটি ক্লাস হবে।

প্রসঙ্গত, ২৮ মার্চ (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব নজরুল ইসলামের সই করা অফিস আদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ২৬ এপ্রিল পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পাঠদান অব্যাহত রাখার জন্য বলা হয়।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..