1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তানের পার্লামেন্ট নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি আজ

  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৩০৪ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ ও ইমরানের আহ্বানে প্রেসিডেন্টের পার্লামেন্ট ভেঙে দেওয়ার ব্যাপারে সুপ্রিম কোর্টে আজ সোমবার শুনানি অনুষ্ঠিত হবে। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বাধীন তিন সদস্যের একটি বেঞ্চে এই শুনানি হবে। অন্য দুই বিচারপতি হলেন—বিচারপতি ইজাজুল আহসান এবং বিচারপতি মোহাম্মদ আলী মাজহার।

এর আগে গতকাল রোববার সুপ্রিম কোর্টের মুখপাত্র বলেছেন, ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ এবং এর পরপরই ইমরানের আহ্বানে প্রেসিডেন্টের পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়গুলো প্রধান বিচারপতি পর্যবেক্ষণ করছেন।

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কর্মকাণ্ডের বিষয়ে প্রধান বিচারপতির পর্যবেক্ষণের পর আইনজীবী আসাদ রহিম বলেছেন, আদালতের আদেশ না হওয়া পর্যন্ত, পার্লামেন্টের অবস্থা দোদুল্যমান রয়েছে।

উল্লেখ্য, গতকাল রোববার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী দলগুলোর উত্থাপিত অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। রোববার বেলা সাড়ে ১১টায় শুরু হওয়া ওই অধিবেশনে কাসিম খান সুরি বলেন, ‘অনাস্থা প্রস্তাব সংবিধানের ৫ অনুচ্ছেদের পরিপন্থী। এটি অসাংবিধানিক।’ এর পরপরই ইমরান খানের আহ্বানে দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী সংসদ ভেঙে দেন।

এদিকে, পার্লামেন্ট ভেঙে দেওয়ায় পাকিস্তানের সংবিধানের ৫৮ (১) ও ৪৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী ইমরান খান বর্তমানে আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নেই। রোববার এক বিজ্ঞপ্তিতে পাকিস্তানের মন্ত্রিপরিষদ বিভাগ এ কথা জানায়। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এজাজ এ. দার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংবিধান অনুযায়ী ইমরান খান আর পাকিস্তানের প্রধানমন্ত্রী নেই। এটি অবিলম্বে কার্যকর হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..