1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এবার শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংক প্রধানের পদত্যাগ

  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৫০৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: ক্রমবর্ধমান সংকটের মধ্যেই পদত্যাগপত্র জমা দিয়েছেন শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অজিথ নিভারদ কাবরাল। এক টুইট বার্তায় তিনি বলেন, দেশটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মুখোমুখি হওয়ায় গভর্নর হিসেবে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

গত বছরের ১৬ নভেম্বর তিনি শ্রীলঙ্কার ১৬তম গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তার আগে অর্থনৈতিক সংকট মোকাবিলায় সরকারের ব্যর্থতার জেরে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ছাড়া মন্ত্রিসভার ২৬ সদস্যই তাদের পদত্যাগপত্র জমা দেন।

এদিকে দেশজুড়ে অর্থনৈতিক অচলাবস্থা সৃষ্টিতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্টকে অবলিম্বে পদত্যাগের দাবি জানিয়ে আসছেন সাধারণ মানুষ। গত কয়েকদিন ধরে রাজপথে নেমে সরকারবিরোধী স্লোগান দিতে দেখা যাচ্ছে বিক্ষুব্ধ জনতাকে। বৈদেশিক মুদ্রা সংকট এবং আমদানির জন্য অর্থের ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে শ্রীলঙ্কায়। দিনের অর্ধেক বা তারও বেশি সময় চলছে লোডশেডিং, খাবার, ওষুধ এবং জ্বালানি সংকটে মানুষের ক্ষোভ নতুন উচ্চতায় পৌঁছেছে। ১৯৪৮ সালে স্বাধীনতা লাভের আগে শ্রীলঙ্কার এমন পরিস্থিতি দেখা যায়নি।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..