1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার রেড ক্রিসেন্টের `ইয়ুথ এনিমেশন ২০২২`

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৫৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: “সেবাব্রতী” বা “I Serve” মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে যে সংগঠন দেড়শ বছরের বেশি সময় ধরে সমগ্র বিশ্বে নিরলস স্বেচ্ছাসেবা চালিয়ে আসছে তার নাম “ইন্টারন্যাশনাল রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটি”। যেকোনো প্রাকৃতিক বা মানবসৃষ্ট দূর্যোগে ত্রাণ সহায়তা, প্রাথমিক চিকিৎসা, যুদ্ধক্ষেত্রে নিরীহদের সহায়তা, করোনা সচেতনতা, ভ্যাক্সিনেশন ইত্যাদি সকল কাজেই রেড ক্রস ও ক্রিসেন্ট যুব সদস্যদের সরব উপস্থিতি।

বিশ্বের ১৯৩ টি দেশের মত বাংলাদেশেও যুগ যুগ ধরে এই সেবা দিয়ে আসছে যুব সদস্যরা। এই যুব সদস্যের কেন্দ্র করেই মৌলভীবাজার রেড ক্রিসেন্ট ইয়ুথ আয়োজন করে “ইয়ুথ এনিমেশন ২০২২” এর।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মৌলভীবাজার ইউনিটের “Youth Animation 2022” (ইয়ুথ এনিমেশন ২০২২) অনুষ্ঠিত হয়েছে গত ২৯ মার্চ ২০২২ (মঙ্গলবার) মৌলভীবাজার শহরের রাঙাউটি রিসোর্টে। A glorified journey of Red Crescent Youth শিরোনামের এই ইভেন্টে অংশ নেয় মৌলভীবাজার ইউনিটের যুব সদস্যরা। আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার রেড ক্রিসেন্ট এবং জেলা পরিষদ, মৌলভীবাজার এর চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান।

তাছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি এডভোকেট রাধা পদ দেব সজল, সংগঠনটির কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের উচ্চপদস্থ কর্মকর্তাগণ। সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালন করেন মৌলভীবাজার ইউনিটের যুব প্রধান কামরুল ইসলাম মুন্না, উপ-যুব প্রধান ১ সানজিদা সুরভী ও উপ-যুব প্রধান ২ সোহাগ রানা।

আয়োজকরা জানান, এই আয়োজনটির মাধ্যমে যুব সদস্যরা একটি দিন নিজেদের মত করে সময় কাটাতে পারবেন। এজন্য পুরো রিসোর্টটিই তাদের জন্য বুক করে নেওয়া হয়েছে। অনুষ্ঠানের দিনও সকাল থেকে ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে দায়িত্ব পালন করছিলেন ইউনিটের যুব সদস্যরা।

মূল আয়োজন

২৯ মার্চ দুপুর থেকেই রাঙাউটি রিসোর্টে একে একে রেড ক্রিসেন্ট যুব সদস্যরা জড় হতে থাকেন। এক বছরেরও বেশি সময় ধরে চলমান ভ্যাক্সিনেশন কার্যক্রমে কিছুটা ক্লান্ত হয়ে যাওয়া মনকে নতুনভাবে সতেজ করতে তাদের এই উপস্থিতি।

বৃষ্টির কারণে মূল অনুষ্ঠান শুরু হয় বিকাল ৪ টার দিকে। এর আগে যুব সদস্যরা রিফ্রেশিংয়ের জন্য সুইমিং পুলে সাঁতার কাটেন, কেউ কেউ রিসোর্টের পাশের লেকে বোট রাইডিংয়ে নিজেকে ব্যস্ত রাখেন। মূল অনুষ্ঠানের ১ম পর্বে ছিল আকর্ষণীয় গেমস। এতে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। পুরষ্কারও জিতে নেন অনেকেই। আকর্ষনীয় ম্যাজিক বক্সের মাধ্যমে মৌলভীবাজার ইউনিটের অলরাউন্ডার নির্বাচিত করা হয় নব্য যুব সদস্য হাদী আহমেদকে।

সন্ধায় আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে শুরু হয় বক্তব্য, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে রেড ক্রিসেন্ট সঙ্গীত “আমরা সবাই মানবসেবী” গানটি দলগতভাবে উপস্থাপন করা হয়। পরবর্তীতে যুব সদস্যদের কন্ঠেই বিভিন্ন দেশাত্মবোধক ও মনোজ্ঞ গান-কবিতা পরিবেশন করা হয়। এই পর্ব শেষ হয় আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনার মাধ্যমে। এদিকে অনেকেই ব্যস্ত ছিলেন মনোরম স্পটগুলোতে ছবি তুলতে।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পরপরই শুরু হয় র‍্যাফেল ড্র যার জন্য অধির আগ্রহে ছিলেন সকল অতিথি ও যুব সদস্যরা। অনেকেই কিনেছিলেন একাধিক টিকেট। ড্রর প্রথম পুরষ্কার জিতে নেন মৌলভীবাজার ইউনিটের ভাইস-চেয়ারম্যান আলী হায়দার। কাকতালীয়ভাবে একইসাথে ২য় ও ৩য় পুরষ্কার জিতে নেয় কনিষ্ঠ যুব সদস্য ফারজানা আক্তার সুইটি।

আনন্দঘন এই পরিবেশের সমাপ্তি হয় রাত ১০ টায়। রিসোর্টের হলরুমে আমন্ত্রিত অতিথি ও যুব সদস্যদের জন্য বুফে ডিনারের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের কাছে দিনটি ছিল মনে রাখার মত। আবেগ ও উচ্ছাসে আত্মহারা একদল তরুণ-তরুণীদের সুস্থ বিনোদনের ব্যবস্থা করে দেওয়ার জন্য সবাই আয়োজকদের কাছে কৃতজ্ঞ ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..