1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

নেত্রকোনায় ঝড়ে ঘরবাড়ি লন্ডভন্ড, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

  • আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৮২৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: নেত্রকোনার কলমাকান্দায় হঠাৎ ঝড়ে দুই শতাধিক বাড়িঘর লন্ডভন্ড হয়েছে। অসংখ্য গাছপালা উপড়ে গেছে। কিছু কিছু জায়গায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে তার ছিঁড়ে গেছে। তবে ঝড়ে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ঝড়ের পর থেকে কলমাকান্দা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার (১০ এপ্রিল) ভোর ৫টার দিকে হঠাৎ করে ঝোড়ো হাওয়া ও বৃষ্টি শুরু হয়। এতে করে উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের অন্তত দুই শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড হয়। চারটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। তার ছিঁড়ে গেছে ৩০টি এলাকায়। ধানি জমির আধাপাকা ধান ও সবজিক্ষেত নষ্ট হয়ে গেছে।

নাজিরপুর এলাকার বাসিন্দা ফখরুল আলম খসরু বলেন, তার দুটি ও বিমল চন্দ্র সাহার একটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ে তার ঘরের ওপরে গাছ ভেঙে পড়েছে।

একই উপজেলার বড়খাপন এলাকার মঞ্জুরুল হক বলেন, তার একটি ঘরের চাল ধসে পড়েছে। বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হয়ে ছিঁড়ে গেছে।

কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আকস্মিক ঝড়ে শতাধিক কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা ও উঠতি বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

কলমাকান্দা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) প্রকৌশলী রাশেদুজ্জামান জানান, ঝড়ে চারটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। ২৫টি এলাকায় বৈদ্যুতিক তার ছিঁড়ে লাইন নষ্ট হয়ে গেছে। এগুলোর মেরামত চলছে।

উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক আহম্মেদ জানান, ঝড়ে ক্ষতিগ্রস্ত জমির ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো শেষ হয়নি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেম জানান, ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান করা হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..