1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

দিশেহারা ভারতের পাশে দাঁড়াল সৌদি

  • আপডেট টাইম : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৮৬ বার পঠিত

অনলাইন ডেস্ক: মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত ভারত। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। অক্সিজেন সিলিন্ডার, ভ্যাকসিনের অভাবে ধুঁকছে দেশটির স্বাস্থ্য পরিষেবা। বিশেষ করে অক্সিজেনের জন্য হাহাকার চলছে হাসপাতালগুলোতে। এমন সংকটময় মুহূর্তে ভারতকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন সরবরাহ করেছে সৌদি আরব। রোববার (২৫ এপ্রিল) রিয়াদে ভারতীয় দূতাবাসের বরাত দিয়ে সৌদি গেজেট এ খবর জানিয়েছে। কোভিড রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের সংকট মোকাবিলায় এ সহায়তা করেছে সৌদি।

সৌদি আরবে ভারতীয় দূতাবাস টুইটারে জানিয়েছে, অতিপ্রয়োজনীয় ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠাতে আদানি গ্রুপ ও মেসার্স লিনডের সঙ্গে অংশীদার হতে পেরে তারা গর্বিত। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়কে তাদের সাহায্য, সমর্থন ও সহযোহিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানায় দূতাবাস।

প্রসঙ্গত, আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে রোববার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন রেকর্ড সাড়ে তিন লাখ। আর মারা গেছেন ২ হাজার ৭ শতাধিক মানুষ। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, রোববার দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৬৯১, যা এ যাবত সর্বাধিক। এ পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..