1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ডেনমার্কের রাজকুমারী কক্সবাজারে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ২৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। এ সময়ে তিনি ঘরে ঘরে গিয়ে রোহিঙ্গাদের দৈনন্দিন জীবন যাপন দেখেন এবং তাদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেন রাজকুমারী।

প্রথমে তিনি উখিয়ার কুতুপালং ৫ নম্বর ক্যাম্পে যান। পরে ৬ ও ৮ নম্বর ক্যাম্পে গিয়ে ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শন করেন। সেখানে রোহিঙ্গা ক্যাম্পে পরিবেশ রক্ষার লক্ষ্যে বৃক্ষরোপণ কার্যক্রম পরিদর্শন এবং নিজে বৃক্ষরোপণ কার্যক্রমে অংশ নেন।

এ ছাড়া রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন এবং বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন রাজকুমারী।

বৈঠকে রাজকুমারী পৃথিবীর সবচেয়ে বড়ো শরণার্থী শিবিরের মানবিক কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন। এ সময়ে ডেনিশ রাজকুমারী ঘরে ঘরে গিয়ে রোহিঙ্গাদের দৈনন্দিন জীবন যাপন দেখেন এবং রোহিঙ্গাদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন।

বিকালে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে স্হানীয় জনগোষ্ঠীর মধ্যে ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন।

এর আগে সোমবার বিকালে একটি বেসরকারি বিমানযোগে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ডেনিশ রাজকুমারী।

বুধবার সকালে হেলিকপ্টার যোগে সাতক্ষীরার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করবেন তিনি। সেখানে জলবায়ু পরিবর্তনের ফলে ঠিক কী ধরনের প্রভাব পড়েছে, তা দেখবেন। সেখান থেকে সুন্দরবন ভ্রমণে যাওয়ার ইচ্ছাও রয়েছে ডেনমার্কের রাজকুমারীর।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..