1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

একদিনের ব্যবধানে কমলো করোনায় মৃত্যু ও শনাক্ত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৪১৩ বার পঠিত

আর্ন্তজাকিত ডেস্ক :: একদিনের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ‍মৃত্যু ও শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৫৬১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৬ লাখ ২৮ হাজার ৬৩৭ জন। এর আগের দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল যথাক্রমে ৬ লাখ ৭২ হাজার ৯২০ এবং ২ হাজার ৭২৫ জন।

বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৫৩ হাজার ৩৪০ জনের। আর শনাক্তের সংখ্যা ৫১ কোটি ১৪ লাখ ৪৫ হাজার ৭৩৯ জন।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ১৯ হাজার ১৫৬ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৪৬ কোটি ৪৯ লাখ ৯৪ হাজার ২৮৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে ঊর্ধ্বমুখী দেশের কাতারে ছিল- যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, ইতালি, জাপান ও অস্ট্রেলিয়া।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শুক্রবার (২৯ এপ্রি) এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৬৯২ জন এবং মারা গেছেন ২৪৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৯ লাখ ৫৪ হাজার ৭৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২০ হাজার ১৫৯ জন মারা গেছেন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৭৬০ জন এবং মারা গেছেন ১৩২ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৮৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৫ হাজার ৭১১ জন মারা গেছেন। গত একদিনে অস্ট্রিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ১৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৬ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৬৮১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮১ লাখ ৬৭ হাজার ২৮১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ৫৬৬ জনের।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ১২২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২২ হাজার ৫৮৮ জন মারা গেছেন।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..