1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল মুহিতকে সর্বস্তরের শ্রদ্ধা

  • আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২
  • ৩৩৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়ার পর তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ। আজ রোববার দুপুর ১২টার দিকে তাঁর মরদেহ সেখানে নিয়ে যাওয়া হয়।

এরপর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবুল মাল আবদুল মুহিতকে গার্ড অব অনার দেওয়া হয়। এর আগে সেখানে সিলেটের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত হন।

শ্রদ্ধা নিবেদনের পর দুপুর ২টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আবুল মাল আবদুল মুহিতের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নগরীর রায়নগরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে তাঁকে।

এর আগে সাবেক এ অর্থমন্ত্রীর মরদেহ বহনকারী গাড়িটি গতকাল শনিবার রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে পৌঁছায়। সেখানে তাঁকে চোখের পানিতে বরণ করে নেন দলীয় নেতা-কর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী ও সাধারণ মানুষ।

আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা গতকাল সকালে রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতা অংশ নেন।

গুলশান কেন্দ্রীয় মসজিদের জানাজা শেষে সাবেক অর্থমন্ত্রীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।

ওই সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনি ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। তিনি সব সময় কাজে ডুবে থাকতেন। তিনি দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছেন। এ জাতি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আবুল মাল আবদুল মুহিত ছিলেন আপাদমস্তক একজন ভদ্র মানুষ। তাঁর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার ছিল।’

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..