1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পর্যটকের পদচারণে মুখর পাহাড়িকন্যা রাঙ্গামাটি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৯৬৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: প্রাকৃতিক সৌর্ন্দযের লীলাভূমি পাহাড়িকন্যা পর্যটন শহর রাঙ্গামাটি এখন পর্যটকদের পদভারে মুখরিত। রাঙ্গামাটির প্রতিটি পর্যটন স্পট এখন পর্যটকদের পদচারণায় মুূখর। পরিবার পরিজন নিয়ে দেশি-বিদেশি পর্যটকরা এখন পাহাড়ের নির্মল প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন মনের আনন্দে। রাঙ্গামাটিতে পর্যটকের সমাগম আরো বাড়তে পারে পারে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

ঈদের পর বৃষ্টি ও বৈরী আবহাওয়ার মধ্যে ও পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাঙ্গামাটিতে ছুটে আসছেন পর্যটকরা।

রাঙ্গামাটির বিভিন্ন পর্যটন স্পটগুলো মুখর হয়ে উঠছে পর্যটকদের আগমনে। এখানকার হোটেল মোটেলগুলোও ইতিমধ্যে আশানুরুপ বুকিং হয়ে গছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। রাঙ্গামাটির প্রিন্স হোটেলের মালিক এবং চেম্বার অব কমার্সের পরিচালক মো. নেছার আহমেদ জানান, রাঙ্গামাটিতে পর্যটকের সংখ্যা বেড়েছে এবং তার পরিচালনাধীন হোটেল প্রিন্সে আগামী ১৫ মে পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকেরা পুরো হোটেলই বুকিং করে রেখেছেন। করোনা মহামারী কাটিয়ে এবার তারা ভালো ব্যবসা করবেন বলে জানিয়েছেন। তাছাড়া রাঙ্গামাটি জেলার সাজেক ভ্যালি, কাপ্তাইসহ অন্যান্য উপজেলাগুলোয় ও বেড়েছে পর্যটকের আগমন।

দীর্ঘ দুই বছর করোনা মহামারীর পর আবারও প্রাণ ফিরে পেয়েছে রাঙ্গামাটির পর্যটনশিল্প। ঈদ-পরবর্তী বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে দু-এক দিন রাঙ্গামাটিতে পর্যটকদের আগমন কম থাকলেও গতকাল বুধবার থেকে আবারো রাঙ্গামাটিতে পর্যটকের ঢল নামতে শুরু করেছে। কাপ্তাই লেকবেষ্টিত রাঙ্গামাটির প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যে মুগ্ধ রাঙ্গামাটিতে আগত পর্যটক।

রাঙ্গামাটিতে বেড়াতে আসা পর্যটকদের বিনোদনের জন্য রয়েছে পর্যটনের ঝুলন্ত ব্রীজ, রাঙ্গামাটি সেনাবাহিনী কর্তৃক পরিচালিত আরণ্যক রিসোর্ট, রাঙ্গামাটি জেলা পুলিশ বিভাগ কর্তৃক পরিচালিত পলওয়েল পার্ক , ডিসি বাংলো, বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফের স্মৃতিসৌধ, শহরের ভেদভেদির মিনি চিড়িয়াখানা, রাজবন বিহার, কাপ্তাই লেক, সুভলং ঝর্ণা, পেদাটিংটিং, টুকটুক, রাইন্যাটুগুন, বার্গি লেক, বেড়াইন্ন্যা, ইকোভিলেজসহ কাপ্তাই লেকের পাড়ে গড়ে উঠা বিভিন্ন পর্যটন স্পট। রাঙ্গামাটির এসব বিনোদন কেন্দ্রে এখন মানুষের আগমন বাড়তে শুরু করায় পাহাড়িকন্যা রাঙ্গামাটি এখন পর্যটকদের পদচারণে অনেকটাই মুখরই বলা চলে।

রাঙ্গামাটির পর্যটনবোট ঘাটের ইজারাদার কমিটির সাধারণ সম্পাদক মো. রুবেল জানান, বৈরী আবহাওয়ার মধ্যেও রাঙ্গামাটিতে পর্যটকের আগমন বেড়েছে এবং গতকাল বুধবার থেকে রাঙ্গামাটিতে পর্যটকের আগমন আরও বেশি বেড়েছে। তিনি জানান, যে হারে রাঙ্গামাটিতে পর্যটক আসা শুরু করেছে তাতে করোনাকালীন সময়ের ক্ষতি অনেকটা কাটিয়ে উঠা সম্ভব হবে বলে জানান তিনি।

রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ম্যানেজার সৃজন বিকাশ বড়–য়া জানান, ঈদের পর রাঙ্গামাটিতে এবার পর্যটকের আগমন অনেক বেড়েছে। পর্যটন কমপ্লেক্সের সব রুমই বুকিং রয়েছে বলে জানিয়েছেন তিনি।

করোনা মহামারীর পর পরিস্থিতি স্বাভাবিক হওয়াতে করোনাকালীন ক্ষতি কাটিয়ে উঠে রাঙ্গামাটির পর্যটন শিল্প আবারো ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাঙ্গামাটির সাধারণ মানুষ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..