1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়ার কাছে আত্মসমর্পণ করল আরও ৭০০ ইউক্রেনীয় সেনা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৩০৭ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর মারিউপলের ইস্পাত কারখানা দখলে নেওয়ার পর ইউক্রেনীয় সেনাদের আত্মসমর্পণ অব্যাহত রয়েছে। বুধবার কারখানার ভেতর থেকে আরও ৭০০ ইউক্রেনীয় সেনা রুশদের কাছে আত্মসমর্পণ করেছেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন করে ৭০০ সেনা আত্মসমর্পণ করলেও ইউক্রেনীয় সেনাদের শীর্ষ কমান্ডাররা এখনও আজভস্টাল স্টিল কারখানার ভেতরেই অবস্থান করছেন। এখনো পর্যন্ত আত্মসমর্পণ করা মোট সেনার সংখ্যা দাঁড়িয়েছে ৯৫৯ জনে। প্রায় পাঁচ লাখ বাসিন্দার মারিওপোল শহরটি দখল করা ছিল রাশিয়ার সামরিক বাহিনীর অন্যতম প্রধান লক্ষ্য। এদিকে, ইউক্রেনীয় সেনাবাহিনীর মুখপাত্র ওলেকসান্দ্র মতুজায়নিক জানিয়েছেন, মারিওপোলে আটকে থাকা সৈনিকদের উদ্ধারের কাজ চলছে। এর বেশি কিছু বলার অর্থ হচ্ছে ওই যোদ্ধাদের জীবন বিপন্ন করা। তবে মস্কোর তরফে নিরাপত্তার আশ্বাস মিললেও যুদ্ধবন্দি ইউক্রেনের জওয়ানেরা ঘরে না ফেরা পর্যন্ত স্বস্তি মিলছে না কিয়েভ প্রশাসনের। গত মঙ্গলবার কিয়েভ জানিয়েছে ২৫০ জন সৈনিক মারিওপোলে আত্মসমর্পণ করেছে। তবে এখনও সেখানে কতজন সেনা রয়েছে সেই বিষয়ে কিছু জানায়নি জেলেনস্কি প্রশাসন।

গত আড়াই মাসের যুদ্ধে ইউক্রেনের বড় কোনো শহর দখল করতে পারেনি রাশিয়া। একমাত্র মারিওপোলসহ দক্ষিণ-পূর্ব ইউক্রেনের দোনবাস এলাকা এখন রুশ সেনার দখলে। লাগাতার রুশ হামলায় প্রায় ধ্বংসস্তূপ হয়ে যাওয়া মারিওপোলের আজভস্টল স্টিল প্লান্ট চত্বরে একমাত্র টিমটিম করে জ্বলছিল ইউক্রেনের প্রতিরোধের শেষ বাতি। শুধু সেনা নয়, এই কারখানা চত্বরে আশ্রয় নিয়েছিলেন বহু সাধারণ নাগরিক।

এ ছাড়া গুরুত্বপূর্ণ এই শহরটি আজভ সাগরে ইউক্রেনের কৌশলগত বন্দর এবং দনবাস অঞ্চলে রুশ-সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত অঞ্চলগুলোর কাছেই অবস্থিত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..