1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

পুতিন-জেলেনস্কির সঙ্গে আলোচনা করবেন এরদোগান

  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ১৩৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। স্থল, আকাশ ও সমুদ্রপথে ইউক্রেনে হামলা চালায় রুশ সেনারা। যা এখনো অব্যাহত রয়েছে। এবার যুদ্ধ বন্ধে এবং কূটনৈতিক পথ ব্যবহারের জন্য দুই দেশের প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করবেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

সোমবার (৩০ মে) টেলিফোনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে আলোচনা করবেন এরদোগান। আজারবাইজান সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইউক্রেনের ন্যাশনাল নিউজ এজেন্সি ইউক্রিনফর্ম এবং রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাস।

এরদোগান বলেন, অবশ্যই সুইডেন ও ফিনল্যান্ডের ন্যাটোতে যোগ দেওয়ার বিষয়টি রাশিয়া ইতিবাচক হিসেবে দেখবে না। রাশিয়া প্রথমত ফিনল্যান্ড নিয়ে উদ্বিগ্ন। কেন? কারণ ফিনল্যান্ড সীমান্তবর্তী দেশ হওয়ায় রাশিয়া তাদের ন্যাটোর সদস্যপথ সমর্থন করে না। প্রকৃতপক্ষে রাশিয়া ন্যাটোতে স্ক্যান্ডিনেভিয়ান কোনো দেশের যোগদান সমর্থন করে না।

তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি রাশিয়া ও ইউক্রেন মধ্যকার এই যুদ্ধ যত দ্রুত সম্ভব শেষ হবে। তবে মনে হচ্ছে দিন দিন যুদ্ধ পরিস্থিতি খারাপ হচ্ছে। আমি সোমবার ইউক্রেন ও রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলব। তাদের সঙ্গে আলোচনা এবং কূটনৈতিক পথ ব্যবহারের আহ্বান জানাব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..