1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

বুয়েটের প্রাক-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ

  • আপডেট টাইম : শনিবার, ৪ জুন, ২০২২
  • ৪৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাক-নির্বাচনী (প্রাথমিক) পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে।

দুই শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিফট-১-এ ‘ক’ ও ‘খ’ গ্রুপের সকাল ১০টা থেকে বেলা ১১টা এবং শিফট-২-এ ‘ক’ ও ‘খ’ গ্রুপের বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষা হবে। ‘ক’ ও ‘খ’ গ্রুপের জন্য মোট ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় এক ঘণ্টা।

প্রাক–নির্বাচনী পরীক্ষায় প্রথম শিফটে আট হাজার ৫১৭ এবং দ্বিতীয় শিফটে আট হাজার ৫১৬ শিক্ষার্থী পরীক্ষা দেবেন। এ পরীক্ষায় উত্তীর্ণরা আগামী ১৮ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এর আগে প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা শিক্ষার্থীদের মধ্য থেকে ১৭ হাজার ৩৩ জন প্রাক–নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন।

বুয়েট সূত্রে জানা গেছে, মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সবশেষ তারিখ ১১ জুন। আর চূড়ান্ত ভর্তি পরীক্ষা হবে ১৮ জুন। গত ১৬ এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনে বুয়েটের স্নাতক ভর্তির প্রাথমিক আবেদন শুরু হয়। আবেদন চলে ২৫ এপ্রিল বেলা ৩টা পর্যন্ত।

‘ক’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আবেদন, প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ এক হাজার টাকা এবং ‘খ’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগগুলো, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগে) এক হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এ প্রক্রিয়া সম্পন্ন করেন শিক্ষার্থীরা।

পার্বত্য চট্টগ্রাম এবং অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট তিনটি এবং স্থাপত্য বিভাগে একটি সংরক্ষিত আসনসহ মোট আসন এক হাজার ২৭৯টি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..