1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সীতাকুণ্ডের উদ্দেশে যাচ্ছে কেমিকেল বিশেষজ্ঞ দল

  • আপডেট টাইম : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৯৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের ডিপোর আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কেমিকেল বিস্ফোরক বিশেষজ্ঞদের ১৪ জনের একটি দল ঢাকা থেকে রওনা হয়েছেন।

রোববার বেলা ১২টার দিকে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেন্স) মো. দুলাল মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, প্রয়োজনীয় সরঞ্জাম বহনকারী দুটি গাড়িসহ তিনটি গাড়ি নিয়ে বিশেষজ্ঞদল সীতাকুণ্ডে যাচ্ছেন।

দুলাল মিয়া বলেন, কেমিকেল বিশেষজ্ঞ একজন উপ-পরিচালক ওই দলের নেতৃত্বে রয়েছেন। তবে সীতাকুণ্ডের ওই কনটেইনারে ডিপোতে কী ধরনের কেমিকেল রয়েছে সে ব্যাপারে এখনও কোনো ধারণা পাওয়া যায়নি।

তিনি বলেন, ডিপোতে ৫০ হাজারের বেশি কন্টেইনার রয়েছে, যেগুলোতে একের পর এক বিস্ফোরণ হওয়ায় আগুন নিয়ন্ত্রণ করতে সময় লাগছে।

এসময় আগুনে ফায়ার সার্ভিসের সাতজনের প্রাণ গেছে, নিখোঁজ রয়েছেন ১৪জন উল্লেখ করে তিনি বলেন, আমাদের সর্বশক্তি দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, শনিবার রাত সাড়ে ১১টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ঘটনার পর ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে ইউনিট আরও বাড়ানো হয়। ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনী কাজ করছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের ১৮৩ কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। এছাড়া রোববার তাদের সঙ্গে উদ্ধার কাজে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..