1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

৫ গোলের ম্যাজিকে বিশ্বরেকর্ড মেসির

  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৬৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : রোববার রাতে এস্তোনিয়ার বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচে দাপুটে পারফরম্যান্স করেছেন লিওনেল মেসি। দলকে ৫-০ গোলে পাইয়ে দেওয়া জয়ে তিনি নিজেই করেছেন ৫টি গোলের সবকটি। আর তাতেই বেশ কয়েকটি রেকর্ডের সাক্ষী হয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

জাতীয় দলের জার্সিতে এমন বিধ্বংসী মেসিকে আগে কখনো দেখা যায়নি। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক হ্যাটট্রিকের দিনে ৭৬ মিনিটের মধ্যেই ৫টি গোল করেন মেসি। অষ্টম মিনিটে পেনাল্টি থেকে গোলের সূচনা করেন। ৪৫তম মিনিটে দ্বিতীয়বার বল জালে পাঠান তিনি। বিরতি থেকে ফিরেই পূর্ণ করেন হ্যাটট্রিক। ৪৭ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করার পর ৭১ ও ৭৬ মিনিটে করেন আরও ২ গোল। জাতীয় দলের জার্সিতে এবারই প্রথম কোনো ম্যাচে তিনের বেশি গোল করলেন আর্জেন্টিনা দলের অধিনায়ক।

জাতীয় দলের হয়ে প্রথমার ৫ গোল করে অনন্য কীর্তি গড়েছেন মেসি। বিশ্বের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র ফুটবলার হিসেবে ক্লাব ও জাতীয় উভয় দলের হয়েই এক ম্যাচে ৫ গোল করার রেকর্ড গড়েছেন। বার্সেলোনার হয়ে ২০১২ উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেন মেসি।

এস্তোনিয়ার বিপক্ষে ৫ গোল করার পর আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। আর তাতেই পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে। আন্তর্জাতিক অঙ্গনে এখন চতুর্থ সর্বাধিক গোলদাতা মেসি। তার সামনে রয়েছেন মালয়েশিয়ার মুখতার দাহারি, ইরানের আলি দাই ও পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এস্তোনিয়ার বিপক্ষে এই ৫ গোল করার মাধ্যমে জাতীয় দলের জার্সিতে ভিন্ন ৩০টি দেশের বিপক্ষে গোলের কীর্তি গড়েছেন মেসি। এলএমটেনের সুবাদে পাওয়া জয়ে আর্জেন্টিনা টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকল। শেষবার তারা ম্যাচ হেরেছিল ২০১৯ সালে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..