1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সীতাকুণ্ডে তিন দিন পরও জ্বলছে আগুন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ১৬৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুন তিন দিন পরও জ্বলছে। আগুন লাগা ও বিস্ফোরণের ৬০ ঘণ্টা পেরিয়ে গেলেও পুরোপুরি নির্বাপন করা সম্ভব হয়নি।

আগুন নিয়ন্ত্রণের নেতৃত্বে থাকা চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক ফারুক হোসেন সিকদার মঙ্গলবার সকালে বলেন, ‘আমরা আগেই বলেছি আগুন নিয়ন্ত্রণে আছে কিন্তু নির্বাপিত হয়নি। এখনও ৯টি ইউনিট কাজ করছে আমাদের। এর ৭টি সরাসরি অপারেশনে আছে। এখানে প্রচুর পরিমাণ কেমিক্যাল ও দাহ্য পদার্থ থাকায় কোনোভাবেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।’

আগুন ও বিস্ফোরণে এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৪১ জন। আহত হয়েছেন দুই শতাধিক। আগুনে নিহতদের মধ্যে ৯ জন ফায়ার সার্ভিস সদস্যও রয়েছেন। রোববার রাত পর্যন্ত নিহতের সংখ্যা ৪৫ বলা হলেও সোমবার নিহতের প্রকৃত সংখ্যা ৪১ বলে জানান চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক এবং চট্টগ্রাম জেলা প্রশাসক।

নিহত ৪১ জনের মধ্যে ২৫ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। পরিচয় শনাক্ত হওয়া সবার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান।

মঙ্গলবার সকালে তিনি বলেন, ‘আমাদের কাছে সর্বশেষ যে তথ্য রয়েছে, তা হলো এখন পর্যন্ত ২৫ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাদের সবার মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

‘এ ছাড়া হাসপাতালে সোমবার সকালে ভর্তি ছিল ১৬৩ জন। এর মধ্যে ৩ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের মধ্যে ৬৯ জন হাসপাতাল ছেড়েছেন।’

এর আগে শনিবার রাত নয়টার দিকে সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর দুই ঘণ্টা পর রাত সাড়ে এগারোটার দিকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস জানায়, হাইড্রোজেন পার অক্সাইড থেকেই ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..