1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে লজ্জায় ডোবালো অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৬৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে হার, সেটাও আবার ১০ উইকেটে! মঙ্গলবার রাতে কলম্বোতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমত লজ্জায় ডোবালো অস্ট্রেলিয়া।

জয়ের লক্ষ্য ছিল ১২৯ রানের। ৬ ওভার হাতে রেখেই সেই লক্ষ্য পেরিয়ে যায় অসিরা। অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার পাত্তাই দেননি স্বাগতিকদের। দুজনই করেছেন ঝড়ো হাফসেঞ্চুরি।

অধিনায়ক ফিঞ্চ ৪০ বলে ৪টি করে চার-ছক্কায় ৬১ আর তার সঙ্গী ওয়ার্নার ৪৪ বলে ৯ বাউন্ডারিতে ৭০ রানে অপরাজিত থাকেন। ৮৪ বলে তারা গড়েন ১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটি।

এর আগে হঠাৎ ধসে বড় স্কোর গড়ার স্বপ্ন পূরণ হয়নি শ্রীলঙ্কার। ১১.৫ ওভার শেষে তাদের রান ছিল ১ উইকেটে ১০০। সেখান থেকে আর মাত্র ২৮ রান তুলতেই বাকি ৯ উইকেট হারায় স্বাগতিকরা।

অথচ কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন দানুষ্কা গুনাথিলাকা। ১৫ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে তিনি সাজঘরে ফেরার পরও অনেকটা সময় ভালো অবস্থানে ছিল লঙ্কানরা।

১২তম ওভারের শেষ বলে মিচেল স্টার্কের বলে বোল্ড হন পাথুম নিশাঙ্কা (৩১ বলে ৩৬)। সেই শুরু। এক ওভার পর এসে হ্যাজেলউড তুলে নেন ৩ ব্যাটারকে। কুশল মেন্ডিস (১), ভানুকা রাজাপাকসে (০) আর দাসুন শানাকা (০) দলকে বিপদে ফেলেই সাজঘরের পথ ধরেন।

চারিথ আসালাঙ্কা ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ১১৬ রানের মাথায় তিনিও (৩৪ বলে ৩৮) রানআউট হয়ে গেলে লঙ্কানদের ধস ঠেকানো যায়নি। ইনিংসের ৩ বল বাকি থাকতে ১২৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সবচেয়ে সফল জস হ্যাজেলউড। ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ৪টি উইকেট শিকার করেছেন এই পেসার। ২৬ রানে ৩ উইকেট মিচেল স্টার্কের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..