1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আধুনিক প্রযুক্তি সরবরাহে বাংলাদেশে কাজ করতে আগ্রহী ফিনল্যান্ড

  • আপডেট টাইম : বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ-এর সাথে আজ সচিবালয়ে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ডের রাষ্ট্রদূত রিতভা কাউক্কু রুনদি । এ সময় তাঁরা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী রাষ্ট্রদুতকে স্বাগত জানিয়ে বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের নবায়ণযোগ্য জ্বালানি, স্মার্ট গ্রীড, মিনিগ্রীড, বায়ু হতে বিদ্যুৎ, চার্জিং স্টেশন, আধুনিক প্রযুক্তির সন্বিবেশ প্রভৃতি খাতে বিপুল বিনিয়োগের সুযোগ রয়েছে। মানব সম্পদ উন্নয়ন ও গবেষণায় একসাথে কাজ করা যেতে পারে। বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল জ্বালানি ও বিদ্যুৎ গবেষণায় প্রণোদনা ও অর্থায়ন করে থাকে। এর সক্ষমতা বৃদ্ধিতেও ফিনল্যান্ড সহযোগীতা করতে পারে। একটি ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্টের মাধ্যমে বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করা যেতে পারে।

রাষ্ট্রদূত বাংলাদেশে বাণিজ্যিক কার্যকলাপ বাড়ানোর আগ্রহ প্রকাশ করে বলেন, প্রযুক্তির বিভিন্ন খাতে ফিনল্যান্ডের কাজ করার সুযোগ রয়েছে। আধুনিক প্রযুক্তি সরবরাহে ফিনল্যান্ড বাংলাদেশের সাথে কাজ করতে পারে। নরডিক রিসার্চ কাউন্সিলের সাথে যৌথভাবে গবেষণার কাজও করা যেতে পারে।

এ সময় অন্যান্যের মাঝে নয়া দিল্লিস্থ ফিনল্যান্ড দূতাবাসের ড্রেট এন্ড ইনভেস্টমেন্ট কনসুলার কিমো সিরা ও নয়া দিল্লিস্থ ফিনল্যান্ড দূতাবাসের ইকোনমি এন্ড কমার্শিয়াল ম্যাটার্স রায় চক্রবর্তী উপস্থিত ছিলেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..