1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুদ্ধে ৩২ হাজার রুশ সেনা নিহত : জেলেনস্কি

  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ১৪১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার ৩২ হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকেই দুপক্ষের বহু সেনা সদস্য এবং ইউক্রেনের হাজার হাজার বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, সেভেরোদোনেৎস্কে ভয়াবহ লড়াই অব্যাহত রয়েছে এবং তিনি ইউক্রেনীয় সেনাদের নিয়ে গর্বিত। কারণ তারা কয়েক সপ্তাহ ধরে রুশ সেনাদের হামলা শক্তভাবে প্রতিহত করছে।

তিনি বলেন, যুদ্ধের শুরু থেকেই রাশিয়ায় বেশ ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি বলেন, রাশিয়া মে মাসের প্রথম দিকে পুরো ডনবাস দখল করার আশা করেছিল। যুদ্ধের এখন ১০৮তম দিন… কিন্তু তাদের তেমন কোনো অর্জন নেই।

ওই এলাকাসহ ইউক্রেনের সর্বত্র রুশ দখলদারদের ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। রাশিয়ার প্রায় ৩২ হাজার সেনা মারা গেছে। এটা তাদের জন্য বড় ধরনের ক্ষতি।

অপর দিকে এই যুদ্ধে ইউক্রেনের ১০ হাজার সেনা নিহত হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ সামাজিক মাধ্যমে এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেন। তাকে প্রশ্ন করা হয়েছিল যে, যুদ্ধের ১০০ দিনে ইউক্রেন কত সেনা হারিয়েছে।

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়, প্রতিদিনই প্রায় একশজন করে সেনা হারাচ্ছে ইউক্রেন। এছাড়া আরও কয়েকশ সেনা আহত হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..