1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ভারতের সরকারি-বেসরকারি ওয়েবসাইটে সাইবার হামলা

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ১৫২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দলের দুই নেতার কটূক্তির প্রতিবাদে দেশটির সরকারি-বেসরকারি কমপক্ষে ৭০টি ওয়েবসাইট সাইবার হামলার শিকার হয়েছে। গুরুত্বপূর্ণ ওয়েবসাইটে হামলার পেছনে রয়েছে হ্যাকার গ্রুপ ড্রাগনফোর্স মালয়েশিয়া।

সম্প্রতি হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি মিডিয়া সেলের প্রধান নবীন কুমার জিন্দালকে দল থেকে বরখাস্তও করা হয়েছে।

কিন্তু ভারতসহ এশিয়ার বিভিন্ন দেশে এ নিয়ে উত্তেজনা রয়ে গেছে। মহানবী (সা.)-কে নিয়ে আপত্তিকর মন্তব্যে ভারতের সঙ্গে মুসলিম দেশগুলোর মধ্যে কূটনৈতিক সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়েছে।

এর মধ্যেই ভারতের সরকারি-বেসরকারি অনেক ওয়েবসাইটে সাইবার হামলা চালাল হ্যাকারেরা। ইসরায়েলে অবস্থিত ভারতীয় দূতাবাস, ন্যাশনাল ইনস্টিটিউট অব এগ্রিকালচার এক্সটেনশন ম্যানেজমেন্ট, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচার রিসার্চ (আইসিএআর) ই-পোর্টাল, দিল্লি পাবলিক স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটসহ কমপক্ষে ৭০টি ওয়েবসাইট হামলার শিকার হয়েছে। তবে, রোববার ইসরায়েলে ভারতীয় দূতাবাসের সাইটটি পুনরুদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

টাইমাস অব ইন্ডিয়া জানিয়েছে, শুধু মহারাষ্ট্রেই ৫০টি ওয়েবসাইটে অচল অবস্থায় পাওয়া গেছে।
খবর টাইমস অব ইন্ডিয়া

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..