1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

আইপিএলের সম্প্রচার স্বত্বের বিক্রি মূল্য শুনলে চোখ কপালে উঠবে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৭৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রেকর্ড দামে আগামী পাঁচ বছরের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মিডিয়া স্বত্ব বিক্রি করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। দুটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের কাছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগটির টেলিভিশন ও ডিজিটাল স্বত্ব বিক্রি করেছে ৪৩ হাজার ৫০ কোটি রূপিতে। যা বাংলাদেশি মুদ্রায় ৫১ হাজার ৭২৯ কোটি ৩১ লাখ টাকার বেশি।

মুম্বাইয়ে অনুষ্ঠিত দুই দিনের নিলামে সোমবার (১৩ জুন) রেকর্ড দামে আইপিএলে মিডিয়া স্বত্ব বিক্রি হরা হয়। এটি এখন বিশ্বের দ্বিতীয় মূল্যবান ফ্র্যাঞ্চাইজি লিগে পরিণত হয়েছে। তারা পেছনে ফেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলকে (ইপিএল)। ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগটির সামনে আছে কেবল রাগবির জমজমাট আসর এনএফএল।

বিসিসিআই আইপিএলের মিডিয়া স্বত্ব থেকে ম্যাচ প্রতি আয় করবে ১০৫ কোটি ৫০ লাখ রূপি। এর মধ্যে তারা টেলিভিশন থেকে ৫৭.৫ কোটি রূপি আর বাকি অংশ ডিজিটাল মাধ্যম থেকে আয় করবে। আইপিএলের ১৫ বছরের ইতিহাসে এটি সর্বোচ্চ আয় বিসিসিআইয়ের।

এর আগের চক্র ২০১৮ থেকে ২০২২-এর সম্প্রচার স্বত্ব ছিল ১৬ হাজার ৩৪৭ কোটি রুপি। আর ২০২২ থেকে ২০২৭ এর স্বত্ব বিক্রি হলো আগের তুলনায় তিনগুণ বেশি দামে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..