1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারের অর্ধশতাধিক বাসা বাড়িতে পানি, শহরে নাগরিকের দুর্ভোগ

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২৭৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: টানা বৃষ্টিতে মৌলভীবাজার শহরের বিভিন্ন এলাকার বাসা বাড়িতে পানি উপচে উঠেছে।

বৃহস্পতিবার মধ‍্যরাত থেকে মুষলধারে বৃষ্টিতে প্রায় ৫০টি বাসা বাড়িতে পানি উঠে জানমালের ক্ষতি করেছে। এতে করে শহরের নাগরিকের দূর্ভোগ বেড়েছে।

এদিকে বাসা বাড়ি ছাড়াও শহরের সড়কে ও এক ফুটের উপরে পানি জমেছে। ড্রেন দিয়ে পানি নিষ্কাশনে ধীর গতি থাকায় এই পরিস্থিতি তৈরী হয়েছে।

মৌলভীবাজার শহরের সার্কিট হাউস এলাকা, টিবি হাসপাতাল রোড, আরামবাগ, শমসেরনগর রোড, পূর্ব গীর্জাপাড়া এলাকার বাসা বাড়িতে কয়েক ঘন্টার মধ‍্যেই এই পানি হানা দেয়।

মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের একমাত্র মাধ‍্যম কোদালীছড়ার নিম্নাঞ্চলে হাওর অংশে পানি নিষ্কাশনে ধীর গতি হচ্ছে বলে জানা গেছে। কাঞ্জার হাওর পানিতে পরিপূর্ন থাকার কারণে শহর অংশের পানি দ্রুত নিষ্কাষণ হচ্ছে না। তবে এই পানি ফুলে ফেঁপে বাসা বাড়িতে উঠছে।

শমসেরনগর রোডে বসবাসকারী চৌধুরী নাজিয়া আক্তার  জানান, প্রথমে পাত্তাই দেইনি। কিছুক্ষণের মধ‍্যেই বাসার ভেতর পানি উঠে পড়ে। কয়েক ঘন্টার মধ‍্যেই ঘরের ভেতল এক ফুটের উপরে পানি উঠে গিয়ে কাপড় চোপড় ভিজে গিয়ে একাকার হয়ে গেছে।

আরামবাগ এলাকার সাংবাদিক আবদুল হামিদ মাহবুব  জানান, আমার বাসার রান্নাঘরসহ কয়েকটি কক্ষে পানি উঠে গেছে। চরম দুর্ভোগে পরেছি। বৃষ্টিপাত ধারাবাহিক থাকলে অন্যান্য কক্ষেও পানি উঠে যাবে।

সার্কিট এলাকার এডভোকেট দেলওয়ার হোসেন জানান, কোদালীছড়ার পানি আমার বাসার নীচ তলার কয়েকটি কক্ষে ঢুকে পড়েছে। এক ফুটের উপরে বাসার সম্মুখে পানি। বাসা থেকে বের হওয়া যাচ্ছেনা। চরম দুর্ভোগে আছি।

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান  জানান, কোদালীছড়া সম্পূর্ন পরিষ্কার রয়েছে। কয়েক ঘন্টা বেশি বৃষ্টিপাত হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে আমি ও পৌরসভায় কাউন্সিলরগনসহ পরিচ্ছন্নতাকর্মীরা গত রাত থেকেই পানি নিষ্কাশন যাতে দ্রুত হয় সেই লক্ষে মাঠে কাজ করছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..