1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নিখোঁজ দুই মার্কিন নাগরিকের ভিডিও প্রচার করেছে রুশ টিভি

  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১৬৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: রাশিয়ান একটি রাষ্ট্রীয় টিভি চ্যানেল সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই আমেরিকানের ভিডিও সম্প্রচার করেছে। যারা গত সপ্তাহে ইউক্রেন সেনাবাহিনীর সাথে যোগ দিয়ে লড়াই করার সময় নিখোঁজ হয়েছিল, তারা রাশিয়ান বাহিনীর হাতে ধরা পড়েছে।

ইউক্রেনে মার্কিন সামরিক বাহিনীর দুই সদস্য আলেকজান্ডার ড্রুক এবং অ্যান্ডি হুয়েনের সঙ্গে তাদের স্বজনরা যোগাযোগ হারিয়ে ফেলেছেন বলে জানানোর পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার বলেছেন, তিনি তাদের হদিস জানেন না। এর পরই রাশিয়া এই ভিডিও প্রচার করে।

ইউক্রেনে নিখোঁজ হিসেবে শনাক্ত তৃতীয় ব্যক্তি মার্কিন সাবেক মেরিন ক্যাপ্টেনসহ নিখোঁজ আমেরিকানরা অন্যান্য অজানা সংখ্যক বিদেশীদের সঙ্গে ইউক্রেনীয় সৈন্যদের সাথে স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিয়েছিলেন বলে ধারনা করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রীয় টিভি আরটির রাশিয়ান সাংবাদিক রোমান কোসারেভ মেসেজিং প্লাটফরম টেলিগ্রামের ভিডিও ক্যামেরার সামনে আলেকজান্ডার ড্রুককে হাজির করেন।

ড্রুক এ সময় বলেন, ‘মা, আমি তোমাকে জানাতে চাই যে আমি বেঁচে আছি এবং আমি যত তাড়াতাড়ি সম্ভব বাড়ি ফিরে আসবো বলে আশা করি।’ তিনি এ সময় একটি অফিসে বসেছিলেন এবং সামরিক পোশাক পরিহিত ছিলেন। তাকে বেশ ক্লান্ত দেখা যায়।

ড্রিক তার পোষা কুকুর ডিজেলকে উদ্দেশ করে বলেন, ‘আমি ডিজেলকে ভালোবাসি, তোমার জন্য ভালোবাসা।’ এরপরেই সংক্ষিপ্ত ভিডিওটি শেষ হয়।

আরটির অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে অ্যান্ডি হুয়েনের একটি সাক্ষাৎকার পোস্ট করা হয়। এতে তিনি বলেন, ইউক্রেনের ফ্লাস পয়েন্ট খারকিভ এলাকার কাছে তারা দুইজন ‘ইউক্রেনের পক্ষে রাশিয়ান সৈন্যদের সাথে লড়াইয়ে যুক্ত ছিলেন।’

হুয়েন বলেন, তারা দুজন যুদ্ধে পিছু হটে গিয়ে কয়েক ঘণ্টা লুকিয়ে থাকেন। পরে তারা রাশিয়ান সৈন্যদের কাছে আত্মসমর্পণ করেন।

পৃথক আরটি ভিডিওতে ক্যামেরার সামনে তাদের সরাসরি হাজির করা হয়। এ সময় দুর্বল রাশিয়ান ভাষায় তিনি বলেন, ‘আমি যুদ্ধের বিরুদ্ধে।’

যে পরিস্থিতিতে এই দুই মার্কিনি কথা বলছিলেন তা পুরোপুরি পরিস্কার ছিল না কিংবা বিশেষভাবে কারা তাদের আটক রেখেছে স্পষ্ট বোঝা যাচ্ছিল না।

শনিবার মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে, আমেরিকান কর্তৃপক্ষ ‘ইউক্রেনে রাশিয়ান সামরিক বাহিনীর কাছে বন্দি’ দুই মার্কিন নাগরিকের ছবি এবং ভিডিও দেখেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..