1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

জাতিসংঘে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ মুহিত

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ভিয়েনার বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনে দায়িত্বরত রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিতকে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি রাষ্ট্রদূত রাবাব ফাতিমার স্থলাভিষিক্ত হবেন। আর ফাতিমা জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন শুরু করবেন।

সোমবার (২০ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কূটনীতিক মুহিত বিসিএস ১১তম ব্যাচের (পররাষ্ট্র ক্যাডার) কর্মকর্তা। বর্তমানে তিনি ভিয়েনার বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের দায়িত্ব ছাড়াও ‘সমদূরবর্তী রাষ্ট্রদূত’ হিসেবে হাঙ্গেরি, স্লোভেনিয়া ও স্লোভাকিয়ায় বাংলাদেশের হয়ে দায়িত্ব পালন করছেন।

পেশাদার এ কূটনীতিক ডেনমার্ক, এস্তোনিয়া ও আইসল্যান্ডে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। তিনি কুয়েত, রোম, দোহা, নিউইয়র্ক এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।

মুহিত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি কুয়েত ইউনিভার্সিটি থেকে আরবি ভাষার ওপর একটি ডিপ্লোমা ডিগ্রি নেন। এ কূটনীতিক দুই সন্তানের জনক।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..