1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

যুক্তরাষ্ট্রে ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ৪৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের ফলে দেশটি থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে হোয়াইট হাউস। আগামী মঙ্গলবার থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার জানানো হয়। সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এ খবর জানিয়েছে।

করোনার ব্যাপক সংক্রমণ এবং নতুন ভ্যারিয়েন্টের কারণে যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরামর্শে প্রেসিডেন্ট জো বাইডেন এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি।

বাইডেন এক নির্দেশনায় সাক্ষর করেছেন। তাতে বলা হয়েছে, গত ১৪ দিনের মধ্যে ভারতে ছিলেন এমন বিদেশি আগন্তুকেরা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন না। তবে বৈধ স্থায়ী আবাসিক কাগজধারী এবং মার্কিন নাগরিকদের স্বামী বা স্ত্রী কিংবা পরিবারের নিকট সদস্যদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য নয় বলেও জানানো হয়।

নির্দেশনায় বাইডেন বলেছেন, জনস্বাস্থ্য ও বিশেষজ্ঞ বিজ্ঞানীদের বরাত দিয়ে সিডিসি জানিয়েছে, এই নতুন (ভারতীয়) ধরনের করোনাভাইরাসে উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে। এটি দ্রুত সংক্রমণ ঘটাতে পারে এবং করোনার কয়েকটি টিকার সুরক্ষা ক্ষমতার বিরুদ্ধেও কার্যকারিতা দেখাতে পারে।

বাইডেন জানিয়েছেন, জনস্বাস্থ্য রক্ষায় ভারত থেকে আসা যাত্রীদের বেলায় ‘বাড়তি সতর্কতা’ অবলম্বন করার পরামর্শ দিয়েছে সিডিসি।

এদিকে, শনিবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে চার লাখ দুই হাজার ৩৫১ জন। গত এপ্রিল মাসে দেশটিতে সাত কোটি ৯০ লাখের বেশি মানুষের শরীরে করোনা ধরা পড়ে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..