1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

দুই দিন ধরে মৃত মায়ের পাশে শিশু, করোনার আতঙ্কে এলো না কেউ

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ১৩৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনার আতঙ্কে মৃত মায়ের পাশেই দিন দুয়েক ধরে অভুক্ত হয়ে পড়ে রইল ১৮ মাসের শিশু। তার মা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এমন সন্দেহে সংক্রমিত হওয়ার ভয়েই শিশুটির সাহায্যে আশপাশের কেউ এগিয়ে আসেনি।

মর্মান্তিক এ ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের পুনেতে। পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, মৃত নারী পুনের পিমরি চিঞ্চবাড় এলাকার বাসিন্দা ছিলেন। সোমবার (২৬ এপ্রিল) তার ঘর থেকে দুর্গন্ধ আসতে শুরু করে। প্রতিবেশীরা পুলিশে খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙে ওই নারীর মৃতদেহ উদ্ধার করে। মারা যাওয়ার আগে ওই নারী তার শিশুসন্তানকে নিয়ে একাই ঘরে ছিলেন। তার স্বামী উত্তরপ্রদেশে কাজের খোঁজে গিয়েছিলেন।

পুলিশের অনুমান, গত শনিবার (২৪ এপ্রিল) ওই মহিলার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক সময় জানা যাবে বলে জানিয়েছেন তদন্তকারীরা। পাশাপাশি, ওই নারী আসলেই করোনা পজিটিভ ছিলেন কি না, তা-ও বোঝা যাবে।

করোনায় সংক্রমণের ভয়ে প্রতিবেশীদের কেউ ওই শিশুটিকে কোলে নিতে চায়নি। শিশুটিকে কোলে তুলে নিয়েছেন মহিলা কনস্টেবল সুশীলা গোভলে এবং রেখা ওয়াজে। তিনি বলেন, “আমারও তো দু’টি সন্তান রয়েছে। একজন ৮ আর অন্যজন ৬ বছরের। বাচ্চাটাকে দেখে মনে হলো যেন আমার নিজের। বাচ্চাটার এত খিদে পেয়েছিল যে চটপট দুধ খেয়ে নিয়েছে।”

সুশীলার সহকর্মী রেখা জানিয়েছেন, মহিলার করোনায় মৃত্যুর সন্দেহ করা হলেও আশ্চর্যজনকভাবে তার বাচ্চাটি প্রায় সুস্থই রয়েছে। তবে সামান্য জ্বর থাকায় সরকারি হাসপাতালে বাচ্চাটির কোভিড টেস্ট করানো হয়েছে।

রেখা বলেন, “বাচ্চাটিকে ডাক্তার দেখানোর সময় ওর একটু জ্বর ছিল। ডাক্তার ওকে ভালো করে খাওয়াতে বলেছেন। আমরা জল আর বিস্কুট খাওয়ানোর পর বাচ্চাটি ভালোই রয়েছে। সরকারি হাসপাতালে নিয়ে গিয়ে কোভিড টেস্টও করিয়েছি।”

পুণে পুলিশের অপরাধ দমন শাখার ইনস্পেক্টর প্রকাশ যাদব জানিয়েছেন, বাচ্চাটির রিপোর্টে করোনা ধরা পড়েনি। আপাতত তাকে সরকারিভাবে দেখভাল করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..