1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

জায়ফরনগর ইউনিয়নের বন্যা দূর্গত মানুষের পাশে হাজী মাছুম রেজার পরিবার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ১৫৩ বার পঠিত

আল আমিন আহমদ :: “মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য” এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়রের ৩২টি গ্রামের বন্যা দূর্গত মানুষের পাশে দাড়িয়েছে অত্র ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান হাজী মাছুম রেজার পরিবার।

কয়েকদিনের টানা বৃষ্টিপাত ও ভারতের ত্রিপুরা ও আসাম রাজ্য থেকে নেমে আশা পাহাড়ী ঢলে জুড়ী উপজেলার এক তৃতীয়াংশ এলাকা বন্যা কবলিত হয়ে পড়ে। বাড়ী ঘর ঢুবে যাওয়ায় মানুষজন আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়। জায়ফরনগর ইউনিয়নের বেশির ভাগ গ্রাম হাকালুকি হাওর পাড়ে হওয়ায় এ এলাকাগুলোতে সহজেই বন্যার পানি প্রবেশ করে ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয় হাওর পাড়ের মানুষেরা। জায়ফরনগর ইউনিয়ন পরিষদ থেকে বন্যা দূর্গত এলাকায় পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি জায়ফরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মাছুম রেজা’র পরিবার বন্যা দূর্গত মানুষের পাশে দাড়িয়েছেন। পরিবারের পক্ষ থেকে তাঁর ছোট ভাই নিপার রেজা’র তথ্যাবদানে প্রতিদিন প্রতিটি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া অতিদরিদ্র পরিবারের মাঝে ৭শত প্যাকেট রান্না করা খাবার পৌছে দেয়া হচ্ছে। এছাড়াও কোন মানুষ অসুস্থ হলে সাথে সাথে হাসপাতালে পাটিয়ে চিকিৎসা দেয়ার জন্য অ্যাম্ভুলেন্স ও অক্সিজেনের ব্যবস্থা রাখা হয়েছে। হাজী মাছুম রেজা’র পরিবারের পক্ষ থেকে এরকম ব্যতিক্রমি উদ্যোগ নেয়ার ফলে ইউনিয়নবাসী তাঁর প্রশংসা কুড়িঁয়েছেন।

এক সংক্ষিপ্ত সফরে যুক্তরাজ্যে অবস্থানরত মাছুম রেজা মুঠোফোনে বলেন, আমি যদিও প্রবাসে কিন্তু এ দূর্যোগ মূহুর্তে আমার মনপ্রাণ জায়ফরনগরবাসীর জন্য কাদঁছে। আমি প্রতিনিয়ত আমার প্রিয় জায়ফরনগর ইউনিয়নের বন্যা কবলিত মানুষের খোঁজ খবর নিচ্ছি। এক সাপ্তাহের মধ্যে ইউনিয়নবাসীর মাঝে ফিরে আসবো ইনশাল্লাহ। বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্থ মানুষের সব ধরণের সহায়তা দেয়া হবে। এলাকার কোন মানুষ যাতে খাদ্য ও চিকিৎসার সংকটে না পড়ে সে দিকে লক্ষ রাখার জন্য তিনি গণমাধ্যম কর্মীদের সহযোগীতা চেয়েছেন।

মাছুম রেজা’র পরিবারের পক্ষ থেকে ত্রাণ সহায়তায় কার্যক্রমে অংশগ্রহণ করছেন, জুড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান, সিকান্দর মাহমুদা উচ্চ বিদ্যালয়েল প্রতিষ্ঠাতা হাজী তুতিউর রহমান, সাবেক গ্রামীন ব্যাংকের ডিজিএম মুজিবুর রহমান, সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমান আসকর, সিনিয়র সাংবাদিক সিরাজুল ইসলাম, সমাজ সেবক জুবেল আহমদ, লুৎফুর রহমান, সাইফুর রহমান, সাংবাদিক হারিস মোহাম্মদ, সাংবাদিক আল আমিন আহমদ, বেলাগাঁও যুব ও সমাজ কল্যাণ পরিষদ উপদেষ্ঠা আব্দুর রব, ভারপ্রাপ্ত সভাপতি জাহিদ হাসান জমিরসহ আরও অনেকেই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..