1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশাখাপত্তনমের কারখানায় গ্যাস লিক, অসুস্থ ৫০

  • আপডেট টাইম : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১২৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমের কাছে আনাকাপল্লি জেলায় ব্র্যানডিক্স স্পেশাল ইকোনমিক জোন আছে। সেখানে একাধিক কারখানা আছে। মঙ্গলবার রাতে সেখানেই গ্যাস লিকের ঘটনা ঘটে বলে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে। যার জেরে একটি পোশাক কারখানার ৫০ জন কর্মী অসুস্থ হয়ে পড়েন। পিটিআই জানিয়েছে, অসুস্থ কর্মীরা প্রথমে বমি করতে শুরু করেন, পরে অচৈতন্য হয়ে যান। স্পেশাল ইকোনমিক জোনের ভিতরেই তাদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। পরে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত জুন মাসেও ওই একই জায়গায় গ্যাস লিকের ঘটনা ঘটেছিল। তখনও শতাধিক কর্মী অসুস্থ হয়ে পড়েছিলেন। ঠিক কী কারণে এমন ঘটনা বার বার ঘটছে, তা খতিয়ে দেখা হচ্ছে। হায়দরাবাদ থেকে একটি বিশেষ তদন্তকারী দল বিশাখাপত্তনমে নিয়ে যাওয়া হচ্ছে।

বিশেষজ্ঞদের প্রাথমিক অনুমান, অ্যামোনিয়া গ্যাস লিক করেই এই ঘটনা ঘটেছে। ওই জায়গাতেই একটি পরীক্ষাগার আছে। সেখান থেকেই বার বার গ্যাস লিক করছে বলে মনে করা হচ্ছে। তবে এখনো এবিষয়ে তদন্তকারীরা নিশ্চিত নয়। স্থানীয় প্রশাসন অবশ্য ইতিমধ্যেই ওই পরীক্ষাগারটি বন্ধ করার নির্দেশ দিয়েছে।

প্রশাসন জানিয়েছে, অসুস্থ কর্মীদের অবস্থা আপাতত স্থিতিশীল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..