1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

করোনা : ২৪ ঘন্টায় ৮ লাখের বেশি শনাক্ত, মৃত্যু ১৯০০

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২
  • ২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :  মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৮৯৭ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৯ হাজার ৯৫০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৬ হাজার ২৯০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৪৯ লাখ ৭৬ হাজার ৮৭০ জনে।

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে আর দৈনিক মৃত্যুর তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিল, ইতালি, মেক্সিকো, জাপান ও হাঙ্গেরির অবস্থান।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এসময়ে দেশটিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৫ হাজার ৮০১ জন এবং মারা গেছেন ১২৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৩১ লাখ ১৩ হাজার ৩০১ জন এবং মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮১৯ জনের।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৩১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৫৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৫ লাখ ৯৩ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৫৭ হাজার ২৩৯ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৬ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ২৭৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ২৭ হাজার ৩২৮ জন এবং ৬ লাখ ৭৯ হাজার ৩৩৬ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত ৩৮ হাজার ৭৮৮ জন এবং মারা গেছেন ৯০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ৬০ হাজার ১৩১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৩৭০ জন।

ইতালিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪৫ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ১৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১১ লাখ ৭০ হাজার ৬০০ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৫৬৮ জন।

একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন সংক্রমিত ১ লাখ ১৯ হাজার ৮৬৬ জন এবং মারা গেছেন ২৬ জন। একইসময়ে মেক্সিকোতে নতুন শনাক্ত ২১ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনায় মারা গেছেন ৩২ জন এবং শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৯১৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৬ লাখ ৫২ হাজার ১৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ২৬ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৩ জন এবং সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬৩৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৬ লাখ ৩৬ হাজার ৭৪১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৫৬০ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..