1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে চট্টগ্রামে গণপরিবহন বন্ধের ঘোষণা

  • আপডেট টাইম : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ১৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিকেরা।

আজ শনিবার (৬ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম নগরে কোনো পরিবহন চলাচল করছে না।

পরিবহন মালিক গ্রুপের দাবি, অনতিবিলম্বে জ্বালানি তেলের দাম কমাতে হবে, নতুবা ভাড়া নতুন করে নির্ধারণ করতে হবে। কোনো বাস আজ থেকে চলবে না।

চট্টগ্রাম মেট্রোপলিটন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বলেন, ‘মধ্যরাতে হঠাৎ তেলের দাম বাড়াবে কিন্তু বাস ভাড়া বাড়াবে না, তা কীভাবে সম্ভব। ভাড়া পুনর্নির্ধারণ না হওয়া পর্যন্ত মেট্রোপলিটন এলাকায় কোনো বাস চলবে না।’

এদিকে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে সকালে যারা অফিসের উদ্দেশে বের হয়েছেন তারা বেশি ভোগান্তিতে পড়েন।

আগ্রাবাদ বাসিন্দা নুরুল আবছার বলেন, ‘বহদ্দারহাট যাব, কিন্তু সকাল থেকে কোনো পরিবহন দেখছি না। কেন চলছে না তাও জানতে পারছি না। এভাবে হঠাৎ করে যানবাহন বন্ধ করে দেওয়ার কোনো মানে হয় না।’ একই ক্ষোভ সকালে যারা অফিসের উদ্দেশে বের হয়েছেন তাদেরও।

শুক্রবার রাত ১০টার দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কথা জানিয়ে প্রজ্ঞাপন প্রকাশ করে সরকার। প্রজ্ঞাপন অনুযায়ী, প্রতি লিটার অকটেন ১৩৫, পেট্রোল ১৩০ এবং ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা নির্ধারণ করা হয়। ডলার-সংকট, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিপিসির আর্থিক সক্ষমতা বিবেচনার কথা বলে জ্বালানির দাম আবারও বাড়াল সরকার।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..