1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

বিআরটিএর সঙ্গে পরিবহন মালিকদের বৈঠক বিকালে

  • আপডেট টাইম : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৩২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিপ্রেক্ষিতে যাত্রীদের সঙ্গে অপ্রীতিকর ঘটনা এড়াতে দ্রুত বাস ভাড়া সমন্বয়ের দাবি জানিয়েছেন পরিবহন মালিকরা।

শনিবার (৬ আগস্ট) পরিবহন মালিকরা জানান, যে হারে লিটারে জ্বালানি তেলের দাম বেড়েছে, সে হারে ভাড়া না বাড়ালে গাড়ি রাস্তায় নামানো সম্ভব হবে না। কারণ লস দিয়ে কেউ গাড়ি চালাবে না। এ জন্য দ্রুত সরকারকে ভাড়ার বিষয়টি সমাধান করতে হবে। তা না হলে বাসের স্টাফ ও যাত্রীদের মধ্যে অপ্রীতিকর ঘটনা চলতে থাকবে। ভাড়া সমন্বয় না হওয়া পর্যন্ত যদি বাসে যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া দাবি করা হয়, তাহলে সমস্যা দেখা দেবে।

মহাখালী বাস টার্মিনাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, আশা করছি, সরকার দ্রুত সময়ের মধ্যে ভাড়া পুননির্ধারণ করে দেবে। তা না হলে লস দিয়ে রাস্তায় গাড়ি নামাতে চাইবে না কেউ। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হবে।

এদিকে, জ্বালানি তেলের দামের সঙ্গে বাস ভাড়া সমন্বয় করতে আজ শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবেন পরিবহন মালিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, গতকাল (শুক্রবার) রাত ১২টা থেকে দেশে জ্বালানি তেলের দাম গড়ে ৫০ শতাংশ বাড়িয়েছে সরকার। এতে বাস পরিচালনার ব্যয় বেড়ে গেছে। তাই বাস ভাড়া সমন্বয় করা জরুরি।

বিষয়টি নিয়ে আজ (শনিবার) বিকেলে বিআরটিএ’র সঙ্গে বৈঠক করা হবে বলেও জানান তিনি।

এদিকে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে দেশের বিভিন্ন জেলায় দেখা দিয়েছে পরিবহন সংকট। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে রাজধানীতে এ চিত্র আরও ভয়াবহ। দাম ঘোষণার পরই শুক্রবার রাত ১১টার পর থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে বন্ধ হয়ে যায় সিটি পরিবহন। শনিবার সকালেও দেখা গেছে একই চিত্র। গণপরিবহন না পেয়ে অফিসগামী যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

রাজধানীর মীরপুর, কলেজগেট, ফার্মগেট, বাসাবো, মালিবাগ, খিলগাঁও, মগবাজার, কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সকাল থেকেই গাড়ির জন্য অপেক্ষা করছেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মিলছে না নির্দিষ্ট গন্তেব্যের পরিবহন। দু একটা গাড়ি আসলেও তাতে যেন তিল ধারনের ঠাঁই নেই। এসব গাড়িতে ভাড়া নিয়েও যাত্রী-চালকদের সঙ্গে বাক-বিতণ্ডতায় জড়াতে হতে দেখা গেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..