1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

রাজনগরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত

  • আপডেট টাইম : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১৬ বার পঠিত

রাজনগর প্রতিনিধি :: ‘মাতৃদুগ্ধ পান এগিয়ে নিতে শিক্ষা ও সহযোগিতা বাড়াতে হবে’ এ প্রতিপাদ্য নিয়ে রাজনগরে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালিত হয়েছে।

এ উপলক্ষে প্রান্তিক পর্যায়ের নারীদের সচেতন করতে র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন বাস্তবায়নে কাজ করেছে বেসরকারী সংস্থা ‘সীমান্তিক’ নতুন দিন প্রকল্প।

রবিবার সকালে উপজেলার দাশপাড়া কমিউনিটি ক্লিনিকে আয়োজিত র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আফজালুর রহমান।

রাজনগর সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য এনামুল হক চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সীমান্তিক নতুনদিন প্রকল্পের ডিসট্রিক্ট টিম লিডার রেজাউল ইসলাম, সীমান্তিক নতুনদিন প্রকল্পের উপজেলা ম্যানেজার আখতারুজ্জামান, কমিউনিটি মবিলাইজার মেবি রানী দেবসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও প্রান্তিক পর্যায়ে মাতৃদুগ্ধ দানকারী নারীরা।

এসময় জানানো হয়, মাতৃদুগ্ধদানের মাধ্যমে বছরে কয়েক লক্ষ শিশুর জীবন রক্ষা করা সম্ভব। ননবজাতকের জন্য মায়ের দুধের বিকল্প নেই। শিশুর পরিপূর্ণ বিকাশে মাতৃদদুগ্ধ পানের ভূমিকা অনস্বীকার্য। তাই জেলার রাজনগর, কমলগঞ্জ, শ্রীমঙ্গল, জুড়ী, বড়লেখা ও কুলাউড়া উপজেলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে ‘সীমান্তিক নতুন দিন’ প্রকল্পের আয়োজনে জনসচেতনা বাড়াতে র‌্যালী ও আলোচনা সভা করার পাশাপাশি শিশুর মানসিক ও শারিরিক বিকাশে মায়েদের বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..