1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পদ্মা সেতুতে টোল আদায়ের নতুন মাইলফলক

  • আপডেট টাইম : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১১৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: পদ্মা সেতুতে ১০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক ছাড়িয়েছে। গত ২৬ জুন যান চলাচল শুরুর ৪২ দিনে সেতু দিয়ে পাড়ি দিয়েছে প্রায় আট লাখ যানবাহন। এতে টোল আদায় হয়েছে ১০১ কোটি নয় লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

আজ রোববার বিষয়টি নিশ্চিত করে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, গত ৪১ দিনে পদ্মা সেতু দিয়ে গড়ে প্রতিদিন প্রায় ২০ হাজার করে যানবাহন পার হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে ৬ আগস্ট পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৮৫০ টাকা।

অপর দিকে, জাজিরা টোল প্লাজা হয়ে পাড়ি দিয়েছে তিন লাখ ৭৯ হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ হাজার টাকা।

শনিবার পর্যন্ত দুই টোল প্লাজা থেকে মোট ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয়েছে। এই সময়ে যানবাহন পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১৫টি।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে জানা যায়, গত শুক্রবার (৫ আগস্ট) পর্যন্ত পদ্মা সেতুতে মোট টোল আদায় হয়েছিলো ৯৯ কোটি ৭ লাখ ৮৩ হাজার ৪০০ টাকা এবং যানবাহন পার হয়েছিলো ৭ লাখ ৪৫ হাজার ৩৪৯টি।

পদ্মা সেতু নির্মাণের আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল, সেতু দিয়ে দিনে প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। তবে গত কয়েকদিনের হিসাবে সেতু দিয়ে চলছে দিনে প্রায় ২০ হাজার যানবাহন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..