1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কাউয়াদীঘি হাওরের জলাবদ্ধতা নিরসনে জেলা প্রশাসকের জরুরি বৈঠক: ক্ষতিগ্রস্থ কৃষকরা আশার আলো দেখবেন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ১০৫০ বার পঠিত

স্টাফ রিপোটার: রাজনগরের কাউয়াদীঘি হাওরের জলাবদ্ধতা নিরসনে জরুরী বৈঠক করেছেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের বাসভবনে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকালে হাওরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে প্রায় ৩৫/৪০টি গ্রামের ৫শতাধিক কৃষক মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মুখে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কৃষি ও কৃষক রক্ষা কমিটি মৌলভীবাজার। সমাবেশ ও বিক্ষোভ মিছিলসহ মৌলভীবাজার জেলা প্রশাসকের কাছে কৃষি ও কৃষক রক্ষা কমিটির নেতা ও কৃষকরা স্মারকলিপি প্রদান করে। এসময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জলাবদ্ধতা নিরসনের মৌখিক আশ্বাস দেন। তারই প্রেক্ষিতে বিকেলে কৃষকদের দাবির প্রতি সু দৃষ্টি দিয়ে হাওরে জলাবদ্ধতা নিরসনের জন্য সংশ্লিষ্ট অফিস প্রধানদের নিয়ে জরুরি বৈঠক করে জেলা প্রশাসক নাহীদ আহসান। এসময় জেলা প্রশাসক নাহিদ আহসান কৃষকদের দাবির প্রতি একাত্মতা পোষণ করেন। আমন চাষে কোনো বাঁধা হতে দেয়া যাবে না বলে মত প্রকাশ করেন এবং আগামী ১৫ দিনের মধ্যে জলাবদ্ধতা নিরসনের জন্য করনীয় নির্ধারণ করা হবে বলে জানান তিনি। বৈঠকে পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষ বলেন, কাসিমপুর পাম্প হাউজে বিদ্যুৎ ঘাটতির কারনে সব পাম্প চালু করা যাচ্ছে না। তাৎক্ষণিক জেলা প্রশাসক উর্ধ্বতন অফিসে কথা বলে কাসিমপুর পাম্প হাউজের জন্য আরও ২মেগাওয়াট বিদ্যুৎ ব্যবস্থা করার।


বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) প্রকৌশলী মো. হাবিবুল বাশার বলেন,আগামী ১৫দিন কাশিমপুর পাম্প হাউজে রাত ১১ টা থেকে পর দিন বিকাল ৫টা পর্যন্ত সব পাম্প সচল রাখতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে। দ্রæত হাওরাঞ্চলে জলাবদ্ধতা নিরসনে তদারকির জন্য জেলা প্রশাসক সংশ্লিষ্ট অফিস প্রতিনিধিসহ কৃষক প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি গঠনে অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানাকে নির্দেশনা দেওয়া হয়।
জেলা প্রশাসকের জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো আক্তাররজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, পিডিবি নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুল বাশার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শামসুদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের সহ-প্রকৌশলী (মেকানিক) মো. সাইফুল ইসলাম, মৌলভীবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি পান্না দত্র, দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জেলা প্রতিনিধি ও আইনিউজের সম্পাদক হাসানাত কামাল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তুহিনুর রশিদ জুবায়ের,আজকের পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুর রব প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..